৩০০ আসনে ৩ হাজার ৫৬ জনের মনোনয়নপত্র দাখিল

৩০০ আসনে ৩ হাজার ৫৬ জনের মনোনয়নপত্র দাখিল

শেয়ার করুন

election-commission
নিজস্ব প্রতিবেদক :

সারাদেশে তিনশ’ আসনে লড়াইয়ের জন্য ৩ হাজার ৫৬ জন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এর বাইরে ৩৯টি মনোনয়নপত্র অনলাইনে দাখিল করা হয়েছে। আর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন অন্তত ১০১ জন। রাতে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমদ।

রাজধানী ঢাকার মতো সারা দেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে  শেষ হলো মনোনয়ন পত্র জমা।  প্রার্থীদের প্রত্যেকেই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছি।

দুপুরে রংপুর-৩ আসনের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে জাতীয় পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে মনোনয়নপত্র জমা দেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা।

ভোলা-১ আসনের জন্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এবং নীলফামারী-২ আসনে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর মনোনয়ন পত্র জমা দেন।

বগুড়া ৭টি আসনে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোট ৮৭ জন প্রার্থী। বিকেল ৫ টার কিছু আগে বগুড়া সদর ৬ আসন থেকে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর এর মনোনয়ন পত্র জমা দেয়া হয়।

মানিকগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম এবং বিএনপি প্রার্থী ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম খান শান্ত। মনোনয়ন পত্র জমা দেন।
নড়াইল-২ আসনে মাশরাফি বিন মোর্ত্তজার পক্ষে মনোনয়নপত্র জমা দেয় নড়াইল জেলা আওয়ামী লীগ।

এদিকে, রাজশাহী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী ও রাজশাহী-৩ আসনে আয়েন উদ্দিন মনোনয়নপত্র জমা দেন। রাজশাহী-৪ আসনের জন্য দিয়েছেন ধানের শীষের প্রার্থী আবু হেনা।

লক্ষ্মীপুর-৪ আসনে আওয়ামী লীগের মো. আবদুল্লাহ আল মামুন এবং জেএসডি সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রব, লক্ষ্মীপুর-৩ আসনে বিএনপির শহীদ উদ্দিন চৌধুরী অ্যানী এবং আওয়ামী লীগের গোলাম ফারুক প্রার্থিতা নিশ্চিত করেছেন।

এছাড়া দেশের অন্যান্য জেলায়ও ব্যাপক উৎসাহ উদ্দীপনায়  রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপপত্র জমা দিয়েছেন প্রার্থী ও তাদের অনুসারীরা।