সুনামগঞ্জ-২ উপ-নির্বাচন : জয়া সেন গুপ্তাসহ ৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

সুনামগঞ্জ-২ উপ-নির্বাচন : জয়া সেন গুপ্তাসহ ৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

শেয়ার করুন

সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের উপ নির্বাচনে অংশ গ্রহণের লক্ষে মনোনয়ন প্রদানকারী ৫ প্রার্থীর মধ্যে সুরঞ্জিত সেন গুপ্তের স্ত্রী ড. জয়া সেন গুপ্তাসহ ৪ জনের মনোনয়ন বৈধ হয়েছে। বাতিল হয়েছে জাসদ (আম্বিয়া) মনোনীত প্রার্থী সালেহীন আহমদ চৌধুরী শুভ’এর মনোনয়ন। রোববার মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে সালেহীন আহমদ চৌধুরী শুভ’র মনোনয়ন বাতিল হয়।

যাচাই-বাছাইয়ে অন্য যাদের মনোনয়ন বৈধ হয়েছে এরা হলেন- জাপা (এরশাদ) মনোনীত প্রার্থী শেখ মোহাম্মদ জাহের আলী, জাসদ (ইনু) মনোনীত প্রার্থী মো. আমিনুল ইসলাম ও মো. ছায়েদ আলী মাহবুব হোসেন (স্বতন্ত্র)।

জেলা নির্বাচন অফিসার মো. সাদেকুল ইসলাম জানান, জাসদ (আম্বিয়া) নির্বাচন কমিশনের নিবন্ধিত দল না হওয়ায় এই দলটির মনোনীত প্রার্থী সালেহীন আহমদ চৌধুরী শুভ’এর মনোনয়ন বাতিল করা হয়েছে।

দিরাই-শাল্লা উপ-নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৩ মার্চ এবং ভোটগ্রহণ হবে ৩০ মার্চ। নির্বাচনে সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

নির্বাচনে মোট ভোটার রয়েছে ২ লাখ ৫২ হাজার ৪৩০ জন। এর মধ্যে পুরুষ  ভোটার ১ লাখ ২৬ হাজার ২২৮ জন এবং নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ২০২ জন

দিরাই ও শাল্লা উপজেলা নিয়ে সুনামগঞ্জ-২ আসনের ১৩ টি ইউনিয়নের ১১০ টি ভোটকেন্দ্রের ৫০২ টি  ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে। গত ৫ ফেব্রুয়ারি সুরঞ্জিত সেন গুপ্তের জীবনাবাসন হওয়ায় আসনটি শূন্য হয়।