ত্বকী হত্যার চার বছর, বিচারের আশায় পরিবার

ত্বকী হত্যার চার বছর, বিচারের আশায় পরিবার

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

পেরিয়ে গেল তানভীর মুহাম্মদ ত্বকী অপহরণ ও হত্যার চার বছর। বাবা মার কোলে আর কখনোই ফিরে আসবে না সে। এখন একমাত্র স্বস্তি ছেলে হত্যার সঠিক বিচার পাওয়া। কিন্তু ৪ বছর পার হলেও এই হত্যা মামলার অভিযোগপত্রই দাখিল হয়নি এখনো। স্বাভাবিকভাবেই বিচারের সময়ক্ষেপণ নিয়ে নানা প্রশ্ন মানুষের মনে। অভিযোগটাও প্রভাবশালী পরিবারের বিরুদ্ধে হওয়ায় সঠিক বিচারের ব্যাপারেও শঙ্কা সকলের।

২০১৩ সালের মার্চে এই সময়টা নারায়ণগঞ্জ তো বটেই, পুরো দেশবাসীর কাছে যেন দুঃস্বপ্নের মতো ছিলো। নারায়ণগঞ্জে সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বির ছেলে, টগবগে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী নিখোঁজ হয়। এরপর ৮ মার্চ শীতলক্ষ্যা নদীতে তার মৃতদেহ পাওয়া যায়। হতবাক হয়ে যায় পুরো দেশবাসী। প্রতিবাদের ঝড় উঠে সারা দেশে। তদন্তে উঠে আসে শহরের আলোচিত রাজনৈতিক পরিবারের সদস্যের নাম।

শহরের আল্লামা ইকবাল রোডে অবস্থিত প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমানের টর্চার সেলে অভিযান চালিয়ে তকি নির্যাতনের আলামত উদ্ধার করে র‌্যাব। কিন্তু এরপর শুধুই পথ চা্ওয়া। চার বছর পেরিয়ে গেলেও এখনো অভিযোগপত্রই দাখিল হয়নি। ত্বকীর স্বজনদের অভিযোগ, প্রকাশ্য হুমকি ও আদালতে আত্নস্বীকৃত খুনীরা জামিনে বেরিয়ে যাওয়ায় শংকায় কাটছে তাদের জীবন।

রাজনৈতিক প্রভাবে তক্বী হত্যাকাণ্ডের বিচারে বাধা আসছে বলে অভিযোগ করলেন মানবধিকার সংগঠনের নেতা ও নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি জিয়াউল ইসলাম কাজল।

এদিকে যতই প্রভাবশালী হোক অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের দাবিতে প্রধানমন্ত্রীর কাছে নির্দেশনা চেয়েছেন মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভি।