সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন চাই : ফখরুল

সহায়ক সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন চাই : ফখরুল

শেয়ার করুন

মো. নাসির উদ্দিন, টাঙ্গাইল :

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামীতে সহায়ক সরকারের অধীনে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। এমন একটি নির্বাচন চাই যেখানে সকল রাজনৈতিক দলের সমান অধিকার থাকবে।

তিনি অভিযোগ করে বলেন, আগামী নির্বাচনে বেগম খালেদা জিয়াকে এমনকি বিএনপি নেতৃবৃন্দকে দুরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে। জনগন সে নির্বাচন মেনে নিবেনা। তাই আগামী দিনে জনগনের ভোটের অধিকার নিশ্চিত করার জন্যে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মধ্যদিয়ে সেই নির্বাচনকে প্রতিষ্ঠিত করতে চাই। যাতে সকল দলের অংশগ্রহনে একটি সুষ্ঠ সুন্দর এবং গ্রহনযোগ্য নির্বাচন হয়। অন্যথায় নেতাকর্মীদের নিয়ে আন্দোলনের মাধ্যমে সহায়ক সরকারের অধীনে নির্বাচন আদায় করা হবে। এজন্য সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার নির্দেশ নিয়েছেন তিনি।

তিনি শুক্রবার সকালে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম ওফাঁত বার্ষিকী উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ শেষে এ কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল আরো বলেন, বর্তমানে একটি দখলদার জালিম সরকার আমাদের বুকের উপর চেপে বসেছে। এই জালিম সরকারের হাত থেকে যেন মানুষ মুক্তি পায় সেজন্যে দেশের জনগনকে সাথে নিয়ে জুলুমবাজ সরকারকে সরিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় বিএনপির সহসভাপতি শামসুজ্জামামান দুদু, যুবদলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফা, সাধারণ সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবালসহ কেন্দ্রিয় ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে মির্জা ফকরুলের আগমনকে কেন্দ্র করে সন্তোষে জেলা বিএনপির দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। মির্জা ফকরুল মাজারে যাওয়ার পর জেলা বিএনপির বর্তমান নেতৃবৃন্দ তার সাথে যান। বিদ্রোহী অংশের নেতাকর্মীরা ভাসানী বিশ্ববিদ্যালয়ের প্রথম গেট এলাকায় অবস্থান নেন। পুলিশ তাদের মাজারের দিকে যেতে বাঁধা দেয়। পরে মাজারে ফুল দিয়ে মির্জা ফকরুলকে নিয়ে জেলা বিএনপির নেতৃবৃন্দ বিশ্ববিদ্যালযের দুই নং গেট দিয়ে মাজার এলাকা ত্যাগ করেন।