‘শুধু ইসি নিয়েই আলোচনা হয়েছে’

‘শুধু ইসি নিয়েই আলোচনা হয়েছে’

শেয়ার করুন

kaleda-hamid-president-%e0%a6%96%e0%a6%be%e0%a6%b2%e0%a7%87%e0%a6%a6%e0%a6%be-%e0%a6%b9%e0%a6%be%e0%a6%ae%e0%a6%bf%e0%a6%a6নিজস্ব প্রতিবেদক:

নতুন নির্বাচন কমিশন কীভাবে গঠন করা হবে, তা নিয়ে আলোচনার জন্য বিএনপির প্রতিনিধিদলের সঙ্গে আলোচনা করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার বঙ্গভবনের দরবার হলে বিকাল সাড়ে ৪টা থেকে শুরু হয়ে ৪০ মিনিট পর্যন্ত চলে এ বৈঠক। বিএনপির ১১ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

এ বৈঠকের মাধ্যমে ইসি গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির এবারের সংলাপ শুরু হল। বিএনপির প্রতিনিধি দলে খালেদার সঙ্গে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, অবসরপ্রাপ্ত. লে. জে. মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিয়া, গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তরিকুল ইসলাম ও মির্জা আব্বাসের উপস্থিতির কথা থাকলেও অসুস্থতার কারণে তরিকুল এবং সিঙ্গাপুরে থাকায় মির্জা আব্বাস থাকতে পারেননি। ১৮ নভেম্বর খালেদা জিয়া নতুন ইসি ও সার্চ কমিটি গঠন নিয়ে যে ১৩ দফা প্রস্তাব তুলে ধরেন, তা সংলাপেও তোলা হবে বলে মির্জা ফখরুল ইতোমধ্যে জানিয়েছেন।

রাষ্ট্রপতির সঙ্গে আলোচনার বিষয়বস্তু কিছুক্ষণের মধ্যে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানাবেন বলে দল থেকে বলা হয়েছে।