রাজশাহীতে বুলবুল এবং বরিশালে সরোয়ার বিএনপির প্রার্থী

রাজশাহীতে বুলবুল এবং বরিশালে সরোয়ার বিএনপির প্রার্থী

শেয়ার করুন

image-56043-1529604761-750x430-660x330নিজস্ব প্রতিবেদক :

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের জন্য যথাক্রমে মোসাদ্দেক হোসেন বুলবুল ও মুজিবুর রহমান সারোয়ারকে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে বিএনপি।

বিকেলে দলটির গুলশান কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে সিলেট সিটির জন্য সোমবারের মধ্যে প্রার্থী ঘোষণা করা হবে বলে জানান তিনি।

এর আগে আগামীকালের গাজীপুর সিটি নির্বাচন নিয়ে কথা বলেন তিনি। দাবি করেন, গাজীপুরে বিএনপি কর্মীদের বিনা কারণে ধরপাকড় চলছে, মামলা দেওয়া হচ্ছে। বলেন, সুষ্ঠভাবে নির্বাচন আয়োজনের ব্যবস্থা করতে হবে নির্বাচন কমিশনকে। তা সম্ভব না হলে নির্বাচন কমিশনারের পদত্যাগ করা উচিৎ বলে মত দেন তিনি। গাজীপুরে সুষ্ঠু নির্বাচন না হলে জাতীয় নির্বাচনে তার প্রভাব পড়বে বলে দাবি করেন বিএনপি মহাসচিব।

এদিকে সুষ্ঠু নির্বাচনের স্বার্থে গাজীপুরের পুলিশ সুপারকে প্রত্যাহারে নির্বাচন কমিশনে দাবি জানিয়েছে বিএনপি। গাজীপুরের নির্বাচনে ভোটাররা  ভোট দিতে না পারলে জাতীয় নির্বাচনে এর প্রভাব পড়বে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান।

রোববার বিকেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানের নেতৃত্বে  তিন সদস্যের প্রতিনিধিদল প্রধান নির্বাচন কমিশনার খান মো: নূরুল হূদার সঙ্গে বৈঠক করে।

গাজীপুরে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে নানা পরামর্শ উঠে আসে এ বৈঠকে। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মঈন খান বলেন, মৃত গণতন্ত্র পূন:রুদ্ধারে নির্বাচন কমিশনকে তাদের সর্বোচ্চ ক্ষমতা প্রয়োগ করতে হবে।