বিচ্ছিন্ন ঘটনার মধ্যে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

বিচ্ছিন্ন ঘটনার মধ্যে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি :

ককটেল বিস্ফোরণ, জাল ভোটের অভিযোগ, কয়েকটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতের মধ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয় এবং বিরতিহীনভাবে চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্ধারিত সময়ের কেন্দ্রের সামনে লাইন দিয়েছিলেন ভোটাররা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লম্বা হয়েছে ভোটার লাইন।

সকাল থেকে সব কেন্দ্রে স্বাভাবিকভাবে ভোট গ্রহণ হলেও দুপুর ১২ টার পর বিভিন্ন কেন্দ্রে সহিংসতা হয়। কয়েকটি কেন্দ্রে ককটেল বিস্ফোরন হয়। সরকারি সিটি কলেজ কেন্দ্র এবং চৌয়ারা ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদ্রাসা কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

এছাড়া বিভিন্ন কেন্দ্রে বিএনপির সমর্থকদের ভোট দানে বাধা দেয়া এবং এজেন্ট ঢুকতে না দেয়ার অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু।

কয়েকটি কেন্দ্রে এক সাথে একাধিক ব্যক্তিকে গোপন কক্ষে দেয়া গেছে। ভোটের মুড়ি ছেড়া সহ নানা অনিয়ম চোখে পড়েছে।

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৫শ ৬৬ জন।এর মধ্যে পুরুষ ভোটার১ লাখ ২ হাজার৪শ৪৭ এবং ১ লাখ ৫ হাজার ১শ ১৯ জন নারী। এর মধ্যে ৩০ শতাংশই নতুন ভোটার।

মেয়র পদে মোট ৪ জন প্রার্থী থাকলেও মূল প্রতিযোগীতার হচ্ছে আওয়ামী লীগ প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ও বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কু মধ্যে। নিজেদের ভৌট প্রদান শেষে আওয়ামী লীগ প্রার্থী ভোট সুষ্ঠু হচ্ছে বললেও বিএনপি প্রার্থী কয়েকটি কেন্দ্রে কারচুপির অভিযোগ করেন।