বিমানবন্দরের সামনে আত্মঘাতী হামলায় নিহত যবুক মিরপুরের আয়াদ

বিমানবন্দরের সামনে আত্মঘাতী হামলায় নিহত যবুক মিরপুরের আয়াদ

শেয়ার করুন

ayadএটিএন টাইমস ডেস্ক:

আশকোনা পুলিশ চেকপোস্টের সামনে নিহত বোমাবহনকারী যুবকের নাম আয়াদ আল হাসান বলে নিশ্চিত করেছে পুলিশ। ৭ মাস আগে খালাতো ভাইকে নিয়ে নিখোঁজ হয়েছিলো জঙ্গি আয়াদ। আরেক ভাই রাফিদ চট্টগ্রামের অভিযানে নিহত হয়েছে বলে ধারণা পুলিশের।

বিমানবন্দর থানা এলাকায় পুলিশ চেকপোস্টের সামনে শুক্রবার সন্ধ্যায় বিস্ফোরণে নিহত এক যুবক। পুলিশ নিশ্চিত করেছে এই যুবকই আয়াদ আল হাসান।

বাবার চাকরির কারণে সৌদি আরবে ছিলো আয়াদ । বাংলাদেশে ফিরে একটি ইংলিশ মিডিয়াম স্কুলে পড়ছিলো সে। খালাতো ভাই রাফিদের সঙ্গে নিখোঁজ হওয়ার আগে, বাসায় চিরকুট রেখে যায় তারা। ওই চিরকুটে লেখা ছিলো আমরা আমাদের পথ খুঁজে পেয়েছি। আমাদের চলে যাওয়ার জন্য আরেফিনকে দায়ী করো না।

দুই ভাই নিরুদ্দেশ হওয়ার পর, পরিবারের পক্ষ থেকে মিরপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়। এরমধ্যে রাফিদ চট্টগ্রামের সীতাকুণ্ডে জঙ্গিবিরোধী অভিযানে নিহত হয়েছে বলে ধারণা আইন-শৃঙ্খলা বাহিনীর।

রাজধানীর কাজীপড়ায় নানা হাজী আইনুদ্দিন পরিচালিত মাদ্রাসাটির লাগোয়া বাড়িতেই বাস করে রাফিদের পরিবার। সেখানে গিয়ে স্বজনদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও, তারা এড়িয়ে যান।

মাদ্রাসাটির পাশেই আলোচিত সেই আরেফিনের বাসা-ও, যার মাধ্যমে দুই ভাই জঙ্গিবাদে জড়িয়েছে বলে অভিযোগ করেছে তাদের পরিবার। খোঁজ নিতে গেলে আরেফিনের বাসার লোকজনও সাংবাদিক দেখে দরজা বন্ধ করে দেয়।