বিচার ব্যবস্থাকে জিয়াউর রহমান কলুষিত করেছিল: হানিফ

বিচার ব্যবস্থাকে জিয়াউর রহমান কলুষিত করেছিল: হানিফ

শেয়ার করুন

545শরীফুল ইসলাম, কুষ্টিয়া প্রতিনিধি :

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, একজন অসুস্থ মানুষকে সুস্থ বলে বিভ্রান্তি সৃষ্টি করা হচ্ছে। এই বিচার ব্যবস্থাকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান প্রথম কলুষিত করেছিল।

তিনি সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করে সেটাকে ব্যবহার না করেই বহু বিচারপতিকে অপসারণ করেছিলেন। আজ রোববার দুপুর ১২টায় কুষ্টিয়া শিল্পকলা একাডেমী চত্বরে আয়োজিত জাতীয় শ্রমিকলীগ কুষ্টিয়া জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগ দেয়ার আগে ‘প্রধান বিচারপতি স্বেচ্ছায় পদত্যাগ করেননি তাকে পদত্যাগে বাধ্য করা হয়েছে বিএনপির এমন মন্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ বিচার ব্যবস্থার প্রতি সবসময় শ্রদ্ধাশীল এবং গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। প্রধান বিচারপতি উনি যেভাবে চেয়েছেন সেভাবেই উনি অবসরে গিয়েছেন। এখানে কারো কোন কিছু বলার নেই। তিনি বিএনপির প্রতি অনুরোধ জানিয়ে বলেন, বিএনপি বিচার ব্যবস্থাকে কলুষিত করার অতীত রাজনীতি দেখেছে জাতি। এই নোংরা রাজনীতি পরিহার করারও অনুরোধ জানান তিনি।

রোববার সোহরাওয়ার্দী উদ্যানে যত বাধাই আসুক না কেন সমাবেশ করবেই, বিএনপির এমন মন্তব্যের উত্তরে হানিফ বলেন, নিয়মতান্ত্রিক ভাবে সভা সমাবেশ করতে হলে পুলিশের অনুমতির প্রয়োজন হয় সে ভাবেই তাদেরকে অনুমতি দেয়া হয়েছে এখানে বাঁধার প্রশ্ন কেন।

বিএনপি সব সময় একটা অসুস্থ রাজনীতির চিন্তা চেতনার মধ্যে থাকে তা প্রমাণ করে। এ সময় জাতীয় শ্রমিকলীগের কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব শুকুর মাহমুদ, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ও সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।