নতুন কমিটি ঘোষণার তিনদিনের মাথায়

নতুন কমিটি ঘোষণার তিনদিনের মাথায়

শেয়ার করুন

bcl1_apu
নিজস্ব প্রতিবেদক :

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার তিনদিনের মাথায়, গঠনতন্ত্র বিরোধী অভিযোগে ১৭ জনকে চিহ্নিত করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ২৪ ঘন্টার মধ্যে উপযুক্ত কারণ দর্শাতে না পারলে, তাদের অব্যাহতি দেয়ার ঘোষণা সংগঠনটির। আর গত ক’দিনের বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের বহিষ্কারের হুমকি দেয়া হয়েছে।

গত সোমবার ৩০১ এক সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর, মধুর ক্যান্টিনে পদবঞ্চিতদের সংবাদ সম্মেলনে হামলা চালানো হয়। এতে নারী নেতাকর্মীসহ আহত হন অন্তত ১৫ জন। এর পর থেকে, একে অপরের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ তোলে দু’পক্ষ।

এরই ধারাবাহিকতায় বুধবার রাত বারোটার দিকে আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তারা বলেন, যাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের প্রমাণ পাওয়া যাবে, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা।

তারা জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় ৪ নেতার সঙ্গে আলোচনার ভিত্তিতে: খুনের মামলা আছে, বিবাহিত, বয়ষ্ক, মাদক ব্যবসার সংশ্লিষ্টতা আছে, শিক্ষকদের লাঞ্ছিত করেছেন, এবং পরিবার মানবতাবিরোধী সংগঠনের সঙ্গে যুক্ত, প্রাথমিকভাবে এমন ১৭ জনকে চিহ্নিত করা হয়েছে।

অবশ্য অভিযুক্তরা নিজেদেরকে নির্দোষ প্রমানে  সুযোগ পাবেন বলে জানান তারা। তবে এই কমিটি ঘোষণার করার ক্ষেত্রে, আগের কমিটির কোন সহযোগিতা পাওয়া যায়নি বলেও অভিযোগ করেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক।