তফসিল ঘোষনার পর পরই রংপুরে শুরু নির্বাচনী আমেজ

তফসিল ঘোষনার পর পরই রংপুরে শুরু নির্বাচনী আমেজ

শেয়ার করুন

রংপুর প্রতিনিধি :

আগামী ২১ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন। এখনো বাকি আর প্রায় সোয়া এক মাস। তবে, তফশিল ঘোষণার পরপরই তৎপর হয়ে উঠেছেন সম্ভাব্য প্রার্থীরা। শহরে লেগেছে নির্বাচনী হাওয়া।  প্রকৃতিতে শীত এলেও, ভোটের হাওয়ায় এখন সরগরম রংপুর নগরী।

রংপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন হয় ২০১২ সালের ২০ ডিসেম্বর। তার আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর পৌরসভাকে সিটি কর্পোরেশনে উন্নিত করার ঘোষণা দেন। ফলে ৫২ বর্গকিলোমিটারের পৌরসভা দাঁড়ায়, ২০৭ বর্গকিলোমিটার আয়তনের সিটি করপোরেশনে। ওয়ার্ডের সংখ্যা বেড়ে হয় ৩৩টি। এবার অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সিটি কর্পোরেশনের দ্বিতীয় নির্বাচন।

বর্তমানে ১০ লাখ নগরবাসীর মধ্যে প্রায় ৪ লাখ ভোটার। এর মধ্যে প্রায় ৪০ হাজারই নতুন ভোটার। এবারের নির্বাচনে তাই ভোটের উদ্দীপনা ও উত্তাপ টের পাওয়া যাচ্ছে এখন থেকেই।

৫ ডিসেম্বর ঘোষিত হয়েছে তফসিল। ২২ নভেম্বরের মধ্যে মনোনয়নপত্র দাখিল। জাতীয় পার্টির প্রার্থীর নাম ঘোষিত হলেও, আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত হয়নি এখনো। তবে অন্য দলের চেয়ে ক্ষমতাসীন দলের টিকেট প্রত্যাশীদের সংখ্যাই বেশি।

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের আচরণবিধি মেনে চলার বিষয়ে কঠোর নির্বাচন কমিশন। এরই মধ্যে আগ্রহী প্রার্থীদের আগাম পোস্টার, ব্যানার, বিলবোর্ড সরাতে ব্যবস্থা নেয়া হয়েছে।

রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাস চন্দ্র সরকার বলেন, আগ্রহী প্রার্থীদের পোস্টার, ব্যানার, বিলবোর্ড সরাতে নির্দেশ দেয়া হয়েছে। যারা সরাবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।