আগামী নির্বাচনে সব দল অংশ নেবে: প্রধানমন্ত্রী

আগামী নির্বাচনে সব দল অংশ নেবে: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

PM-4-2নিজস্ব প্রতিবেদক :

আগামী জাতীয় নির্বাচনে সব রাজনৈতিক দল অংশ নেবে বলে আশা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টের সঙ্গে এক বৈঠকে এ কথা জানিয়ে তিনি বলেন, নির্বাচন হবে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ।

জাতিসংঘ সদর দপ্তরে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট। বৈঠকে উঠে আসে নির্বাচন প্রসঙ্গ। এসময় জেরেমি হান্ট প্রধানমন্ত্রীকে জানান, তার দেশ বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও নিরেপেক্ষ দেখতে চায়। জবাবে প্রধানমন্ত্রী তাকে এ বিষয়ে আশ্বস্ত করে বলেন, সে লক্ষ্যেই কাজ করছে তাঁর সরকার।

পরে, যুক্তরাষ্ট্র চেম্বার্স অব কমার্সের উদ্যোগে নিউইয়র্কের গ্র্যান্ড হায়াত হোটেলে অনুষ্ঠিত মধ্যাহ্নভোজে যোগ দেন প্রধানমমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি, প্রযুক্তি এবং উদ্ভাবন নিয়ে মার্কিন ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশে সবচেয়ে সহজ বিনিয়োগনীতি রয়েছে, রয়েছে আকর্ষণীয় প্রণোদনা এবং সর্বোচ্চ মুনাফা লাভেরও সম্ভাবনা। এছাড়া, ভারত, চীন এবং দক্ষিণ-পূর্ব এশিয়ার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে উন্নত যোগাযোগ ব্যবস্থা স্থাপন করা হচ্ছে।

এর আগে, নিউইয়র্ক সময় সোমবার জাতিসংঘ সদর দফতরে শিক্ষার জন্য আন্তর্জাতিক আর্থিক সুবিধাবিষয়ক উচ্চ পর্যায়ের অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী। এসময় রোহিঙ্গা শিশুদের জন্য নেয়া শিক্ষা কার্যক্রম তুলে ধরেন তিনি।

এছাড়া, শিক্ষা খাতে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনে বিভিন্ন দেশে আন্তর্জাতিক আর্থিক সংস্থাগুলোকে ঋণ সহায়তা ও বেসরকারী বিনিয়োগের আহবান জানান প্রধানমন্ত্রী।