জামায়াতের সেক্রেটারিসহ ৯ নেতা-কর্মী ৪ দিনের রিমান্ডে

জামায়াতের সেক্রেটারিসহ ৯ নেতা-কর্মী ৪ দিনের রিমান্ডে

শেয়ার করুন

jamat

নিজস্ব প্রতিবেদক।।

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ নয় নেতা-কর্মীকে গতকাল (৬ সেপ্টেম্বর) গ্রেফতারের পর চারদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রাজধানীর ভাটারা থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা ও ভাটারা থানার উপপরিদর্শক আমিনুল ইসলাম আসামিদের ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার মঙ্গলবার এ রিমান্ড মঞ্জুর করেন।

অন্য আসামিদের মধ্যে রয়েছেন- জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি এ. এইচ. এম. হামিদুর রহমান আযাদ ও রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদের সদস্য ইজ্জত উল্লাহ, আব্দুর রব, ইসলামী ছাত্রশিবিরের সাবেক দুই সভাপতি ইয়াসিন আরাফাত ও মোবারক হোসেন এবং জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।

আসামিপক্ষে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, গোলাম রহমান ভুঁইয়া, মুহম্মদ শিশির মনিরসহ বেশ কয়েকজন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে সোমবার বিকেলে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে জামায়াতের নয়জন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপকমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান জানান, রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র এবং দেশকে অস্থিতিশীল করতে তারা গোপন বৈঠকের খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালায়। ওই বৈঠক থেকে সাবেক এমপি মিয়া গোলাম পরওয়ারসহ নয়জনকে আটক করা হয়।