২০ মিনিটেই শেষ ২৩ জুনের সব টিকিট

২০ মিনিটেই শেষ ২৩ জুনের সব টিকিট

শেয়ার করুন

eid-ticket-lineনিজস্ব প্রতিবেদক :

কাউন্টার খোলার ২০ মিনিটের মধ্যেই ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী রেল, তিস্তার ২৩ জুনের সব টিকিট শেষ। ঈদের আগাম টিকিট বিক্রির তৃতীয় দিনে কমলাপুর রেল স্টেশনে টিকিট প্রত্যাশীদের ভীড় প্লাটফর্ম ছাড়িয়ে গেছে। চাপ সামলাতে বিকল্প ব্যবস্থা নিয়েছেন রেল কর্তৃপক্ষ।

কারো অপেক্ষা আগের দিন থেকে। কেউবা এসেছেন ভোর রাতে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমলাপুর রেল স্টেশনে ঈদের আগাম টিকিট প্রত্যাশীদের চাপ বেড়ে যায়। একপর্যায়ে তা প্লাটফর্মের বাইরের রাস্তায় গিয়ে ঠেকে। সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু। কিছুক্ষণ পরই কাউন্টারে কম্পিউটারের স্ক্রিনে দেখালো তিস্তা ট্রেনের সব টিকিট শেষ। ৬শ’রও বেশি টিকিট এত দ্রুত বিক্রি হয়ে গেলো?

ক্ষোভ প্রকাশ করে এক যাত্রী বলেন, ‘গতকাল (মঙ্গলবার) থেকে অপেক্ষা করছি, এখন আমার আগেই টিকিট শেষ।’ অন্যান্য যাত্রীরা বলেন, ‘ট্রেনে ২২টি বগি। টিকিট শেষ হলো কেমনে। এটা কিভাবে সম্ভব।যাত্রী হয়রানি করছে তারা।’

অবশ্য এর ব্যাখ্যা দিলেন স্টেশন ম্যানেজার শীতাংশু চক্রবর্ত্তী। তিনি বলেন, বিকল্প ব্যসস্থায় দেওয়ানগঞ্জগামী ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে। নারীদের জন্য আলাদা অতিরিক্ত কাউন্টারও খুলে দিয়েছি।

আত্মীয়-স্বজনদের সঙ্গে ঈদ করার প্রত্যাশাতো রয়েছে। সেইসঙ্গে গাঁয়ের মানুষের প্রতি দায়বদ্ধতার কথাও স্বীকার করেছেন অনেকে। ঈদ ছুটিতে সে বিষয়ে কাজ করার বাসনাও তাদের।

এক ব্যাক্তি জানালেন, এলাকায় ব্লাড ক্যাম্পেইন করবো। অন্যএকজন জানালেন ক্যান্সারে আক্রান্তের চিকিৎসায় এগিয়ে এসছি।

এক যুবক জানান, আগে ভাবিনি, এবার মাদক বিষয়ে সচেতনতায় কাজ করবো। কেউ কেউ জানালেন তারা বেকারদের কর্মসংস্থানের জন্য কাজ করেন সে বিষয় তদারক করতে এলাকায় যাচ্ছেন। কেই জানালেন তারা কয়েক বন্ধু মিলে স্কুল দিয়েছে সেটার দেখভাল আরো কিভাবে ভাল করা যায়, তার খেবর নিবেন তারা।

এ রকম নানা উদ্যোগে পিছিয়ে নেই নারীরাও। ঈদের ছুটিতে শহুরে অভিজ্ঞতা কাজে লাগান কেউবা আবার।