২০ বছরের বেশি পুরনো যানবাহন বন্ধে অভিযান শুরু

২০ বছরের বেশি পুরনো যানবাহন বন্ধে অভিযান শুরু

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় শুরু হয়েছে ২০ বছরের বেশি পুরোনো ও মেয়াদোত্তীর্ণ যান চলাচল এবং লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে অভিযান। যে যতই ক্ষমতাশালী হোক না কেন, নগরীতে শৃঙ্খলা না ফেরা পর্যন্ত এ অভিযান চলবে বলে জানিয়েছেন মেয়র সাঈদ খোকন।

রাজধানীর গুলিস্তান ও মতিঝিল এলাকায় তিনটি স্থানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে একযোগে পরিচালিত হয় অভিযান। কোন গাড়ির ভাঙ্গাচোরা, ফিটনেস নেই, আবার কোন কোন গাড়ির ও চালকের কাগজপত্রও নেই।

অভিযান চলাকালে কয়েকজন চালক গাড়ি রাস্তায় রেখেই পালিয়ে যায়। প্রথম দিনের অভিযানে লাইসেন্স না থাকায় ৭ জন চালককে ১৫ থেকে ১ মাসের কারাদন্ড দেয়া হয়। এছাড়া ৭৪টি মামলা এবং প্রায় ১ লাখ টাকা জরিমানা আদায় হয়।

রাজধানীতে বিভিন্ন সংস্থার ফিটনেস বিহীন যানবাহন ও লাইসেন্স বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান চালালেও খুব একটা পরিবর্তন হয়নি। তবে সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে এ কার্যক্রমের উদ্বোধনকালে দক্ষিণের মেয়র সাঈদ খোকন বলেন, এবার কাউকেই ছাড় দেয়া হবে না।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি- বিআরটিএ, ঢাকা জেলা প্রশাসন, ঢাকা মহানগর পুলিশ ও ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটরা যৌথভাবে এ অভিযান পরিচালনা করছেন।