হাদিসুরের মৃতদেহ রোমানিয়ায় পৌঁছেছে , দেশে আসবে কাল

হাদিসুরের মৃতদেহ রোমানিয়ায় পৌঁছেছে , দেশে আসবে কাল

শেয়ার করুন

Hadisur

নিজস্ব প্রতিবেদক।।

‘বাংলার সমৃদ্ধি’ জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমানের লাশ ঢাকায় আসবে কাল (রোববার)। রোমানিয়ায় নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত দাউদ আলী এ তথ্য জানিয়েছেন।

শুক্রবার রাতে ইউক্রেন থেকে হাদিসুরের লাশ রোমানিয়ায় পৌঁছেছে। তার মরদেহ বাংলাদেশে আনার জন্য বর্তমানে রোমানিয়ার বুখারেস্টে ফ্লাইটের অপেক্ষায় রয়েছে। রোববার (১৩ মার্চ) তার মরদেহ দেশে পৌঁছানোর কথা রয়েছে।

রোববার রাত ৮টার দিকে মরদেহ ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। শনিবার দিনগত রাতে ফ্লাইট সিডিউল রয়েছে।

শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে হাদিসুরের মরদেহ মলদোভার উদ্দেশে ইউক্রেন থেকে রওনা হয়। এরপর মালদোভা থেকে তার লাশ রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়।

গত ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে হামলা চালাচ্ছে রাশিয়া। যুদ্ধের কারণে ইউক্রেনের অলভিয়া বন্দর চ্যানেলে আটকে পড়ে বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’। ২ মার্চ রাত ৯টা ২৫ মিনিটে জাহাজটি হামলার শিকার হয়। এতে জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান নিহত হন।

জাহাজে ২৯ জন বাংলাদেশি নাবিক ছিলেন। জীবিত ২৮ নাবিক এবং নিহত হাদিসুরের মরদেহ ৩ মার্চ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টার দিকে ইউক্রেনের একটি বাংকারে নেওয়া হয়। সেখান থেকে জীবিতদের নিরাপদে রোমানিয়ায় নিয়ে যাওয়া হয়। গত ৯ মার্চ দুপুর ১২টার দিকে তারা দেশে ফিরেছেন। হাদিসুরের মরদেহ এখন দেশে আসার পথে।