সারাদেশে টার্গেটে ১৪ হাজার মাদক ব্যবসায়ী

সারাদেশে টার্গেটে ১৪ হাজার মাদক ব্যবসায়ী

শেয়ার করুন

4নিজস্ব প্রতিবেদক :

চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লক্ষ্য প্রায় ১৪ হাজার অবৈধ মাদক ব্যবসায়ী। এর মধ্যে পুলিশের বিশেষ বাহিনী র‌্যাবের তালিকায় আছে প্রায় সাড়ে ৩ হাজার। অভিযান শুরুর পর চিহ্নিত মাদক ব্যবসায়ীরা গা ঢাকা দিলেও, কাউকে ছাড় দেয়া হবে না বলে জানাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

দেশজুড়ে চলছে মাদকের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান। পুলিশের বিশেষ বাহিনী র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে এই অভিযান চালাচ্ছে। চিহ্নিত মাদক ব্যবসায়ী, মাদকের ডিলার, গডফাদারদের লক্ষ্য করেই মূলত পরিচালিত হচ্ছে অভিযান। ইতিমধ্যে র‌্যাব পুলিশের অভিযানের সময় বন্দুকযুদ্ধে ও নিজেদের মধ্যে গোলাগুলিতে ৭৫ জন মাদক ব্যবসায়ী নিহত হয়েছে সারাদেশে। যারা শীর্ষ মাদক ব্যবসায়ী বলে জানাচ্ছেন কর্মকর্তারা।

আইনশৃ্ঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা বলছেন- অভিযান শুরুর পর অনেক মাদক ব্যবসায়ী গা ঢাকা দিয়েছে। তাদের খুঁজে খুঁজে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

তিনি বলেন, মাদক ব্যবসায়ীদের কোনো রাজনৈতিক পরিচয় নেই। তারা যত প্রভাবশালীই হোক না কেন কোনো ছাড় পাবে না।

তালিকায় যারা আছে, তাদের বাইরেও যারা মাদক ব্যবসায় জড়িত, সবাইকে আইনের আওতায় আনার কথা জানান এই কর্মকর্তা। ইতিমধ্যে র‌্যাব ৩ হাজার ১শ ৪৭ জনকে গ্রেপ্তারও করেছে। এদের অনেককেই ভ্রাম্যমান আদালতে কারাদন্ডও দেয়া হয়েছে।