সাইফুলকে ভদ্র হিসেবেই জানতো মানুষ, জঙ্গি সম্পৃক্ততার খবরে বিস্মিত সবাই

সাইফুলকে ভদ্র হিসেবেই জানতো মানুষ, জঙ্গি সম্পৃক্ততার খবরে বিস্মিত সবাই

শেয়ার করুন

জঙ্গি সাইফূলনিজস্ব প্রতিবেদক :

মঙ্গলবার ঢাকার পান্থপথে পুলিশের অভিযানে, সন্দেহভাজন আত্মঘাতী জঙ্গি সাইফুল ইসলামের গ্রামের বাড়ি খুলনার ডুমুরিয়ার নোয়াকাঠি গ্রামে। বিএল কলেজের ছাত্র সাইফুলের জঙ্গি সংশ্লিষ্টতার কথা জেনে বিস্মিত পরিবার ও এলাকাবাসী। পুলিশ বলছে, তার বাবা জামায়েতের স্থানীয় নেতা ও নিহত সাইফুল শিবিরের কর্মী ছিল।

খুলনার ডুমুরিয়ার মাঠেরহাট জামে মসজিদের ইমামের একমাত্র ছেলে সাইফুল ইসলাম। পড়াশোনা শুরু হয় মাদ্রাসায়। কোরআনে হাফেজ ও আলিম পাশ করে বিএল বিশ্ববিদ্যালয় কলেজে, রাষ্ট্রবিজ্ঞানের অনার্স শ্রেণিতে ভর্তি হয় সাইফুল। গ্রামের মসজিদে মাঝে মাঝে ইমামতিও করত সে। গ্রামের মানুষ তাকে ভদ্র ছেলে হিসেবে জানতো।

মঙ্গলবার দুপুরে পুলিশ সাইফুলের গ্রামের বাড়িতে তল্লাশি চালায়। তখনই জানাজানি হয়, ঢাকায় পুলিশের অভিযানের সময় আত্মঘাতী হয়েছে সাইফুল। তার জঙ্গি সম্পৃক্ততার খবরে বিস্মিত সবাই। পরিবারের সদস্যদের দাবি, সাইফুল জঙ্গি ছিল না। জীবিকার সন্ধানে ঢাকায় গিয়েছিল সে।

পুলিশ বলছে, বিএল কলেজে দ্বিতীয় বর্ষের পরীক্ষা দেয়ার পর, গত এক বছর আর কলেজে যায়নি সাইফুল। তার বাবা ইউনিয়নের জামায়াত নেতা। এ কারণে নোয়াকাঠি মোল্লাপাড়া জামে মসজিদের ইমামের পদ থেকে চাকরিচ্যুত হন তার বাবা।

এক বছর কলেজে সাইফুলের অনুপস্থিতির কারণ এবং কোথায়, কাদের সঙ্গে তার সম্পৃক্ততা ছিল, সেসব বিষয়ে অনুসন্ধানে নেমেছে পুলিশ।