সম্মেলন ঘিরে চলছে বিশাল কর্মযজ্ঞ

সম্মেলন ঘিরে চলছে বিশাল কর্মযজ্ঞ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশের অন্যতম প্রাচীন,  বড় এবং ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২০তম কাউন্সিল ২২ এবং ২৩ অক্টোবর। চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি । কাউন্সিল ঘিরে নেতা কর্মীদের মধ্যে যেন উৎসবের আমেজ।

আগামী দিনে আওয়ামী লীগের নেতৃত্ব দিবেন কারা,  তা ঠিক হবে দলের আসন্ন ২০তম কাউন্সিলে। নিষ্ক্রিয় এবং সক্রিয় দু-ধরনের নেতা কর্মীরা-ই এখন তাই পার করছেন ব্যস্ত সময় । ভীড় করছেন নেতাদের বাসায় বাসায়, দলীয় কার্যালয় এবং সম্মেলন স্থল সোহরাওয়ার্দী উদ্যানে। আর এই ব্যস্ততা চলছে সকাল থেকে রাত পর্যন্ত।

সম্মেলন সফল করতে  ব্যস্ত সময় পার করছেন উপ কমিটি দায়িত্বপ্রাপ্ত নেতারাও। চলছে  দিনজুড়েই একের পর এক উপ-কমিটির বৈঠক। দফায় দফায় মাঠ পরিদর্শন করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ।

কিছুদিন আগেও যেখানে ধানমন্ডির অফিসে হাতে গোনা কয়েকজনকে দেখা যেত, সম্মেলনের আগ মুহুর্তে সেখানে ভীড় লেগেই রয়েছে।  অনেকেরই চেষ্ঠা থাকে কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষনের । তাই সোহরাওয়ার্দী উদ্যান কিংবা সম্মেলনের প্রস্তুতি কমিটির বৈঠকে যারা যাচ্ছেন, তাদের অনেকেই নিজেদের অবস্থান জানান দিতে, ছবি তুলে আপলোড দিচ্ছেন ফেসবুকে।

সম্মেলনের প্রথম অধিবেশনে  কাউন্সিলর, ডেলিগেট ছাড়াও যোগ দিবেন বিভিন্ন শাখা থেকে আসা দলীয় নেতাকর্মীরা। থাকবেন বিদেশী মেহমান এবং আমন্ত্রিত অতিথিরা । এই আয়োজন সফলভাবে সম্পন্ন করতে তাই আইন শৃংখলা বাহিনীর পাশাপশি দায়িত্ব পালন করবেন বিপুল সংখ্যক সেচ্ছাসেবকও।

সম্মেলনকে উৎসবমূখর করতে দলীয় কার্যালয়সহ ঢাকার বিভিন্ন সড়ক রং বে-রঙের বাতিতে সাজানো হয়েছে । সারা দেশের নেতা কর্মীদেরও এ নিয়ে নির্দেশনা পাঠানো হয়েছে।  সম্মেলনের সভা মঞ্চে থাকছে নান্দনিকতার ছোঁয়া।