লিটন হত্যার দায় স্বীকার করে তিনজনের জবানবন্দী

লিটন হত্যার দায় স্বীকার করে তিনজনের জবানবন্দী

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তারকৃত কণেল (অবসরপ্রাপ্ত) ডা. আবদুল কাদের খানের গাড়িচালক আবদুল হান্নান, তাঁর বাসার তত্তাবধায়ক শাহিন মিয়া এবং মেহেদী পুলিশের কাছে হত্যার দায় স্বীকার করেছে।

মঙ্গলবার সন্ধ্যায় গাইবান্ধার পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত ওই তিনজন সাংসদ মনজুরুল হত্যার ঘটনায় জড়িত থাকার কথা পুলিশের কাছে স্বীকার করেছে। তাই ১৬৪ ধারায় জবানবন্দী নেওয়ার জন্য তাদেরকে গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুবের আদালতে পাঠানো হয়।

এদিকে আদালত ১৬৪ ধারায় তাদের জবানবন্দী গ্রহন করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে পুলিশ কড়া নিরাপত্তায় রাত পৌনে নয়টায় তাদেরকে জেলা কারাগারে নিয়ে যায়। তবে আদালতের কাছে কি জবানবন্দী দিয়েছে তা জানা যায়নি। এরআগে গত বৃহস্পতিবার আবদুল হান্নান ও শাহিনকে বগুড়া থেকে গ্রেপ্তার করা হয়। সম্প্রতি ঢাকা থেকে মেহেদিকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে মঙ্গলবার বিকেল বগুড়ার বাসা থেকে গ্রেপ্তার হওয়া সাবেক সাংসদ আবদুল কাদের খানকে সন্ধ্যায় গাইবান্ধার আদালতে নেওয়ার কথা থাকলেও রাত সাড়ে ৯ টার দিকে তাকে গাইবান্ধা পুলিশ সুপারের কার্য্যালয়ে নেয়া হয়। এমপি লিটন হত্যার বিষয়ে সার্বিক অবস্থা আজ সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছেন গাইবান্ধা পুলিশ সুপার আশরাফুল ইসলাম।

কাদের খান গ্রেপ্তার 

সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সাংসদ ও জাতীয় পার্টি নেতা কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানকে আটক করা হয়েছে। বগুড়া শহরের রহমাননগর জিলাদারপাড়ায় তার ক্লিনিক-কাম-বাসভবন থেকে মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাকে আটক করা হয়। আটকের পর তাকে গাইবান্ধায় নিয়ে যাওয়া হয়। এরপর গোয়েন্দা পুলিশের একটি দল তার বাসভবনে তল্লাশি চালায়।

কাদের খানকে সুন্দরগঞ্জের আওয়ামী লীগ দলীয় সাংসদ মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় আটক করা হতে পারে বলে একাধিক সূত্র দাবি করলেও এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান কাদের খান ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে সাংসদ নির্বাচিত হয়েছিলেন।