‘র’ এবং যুক্তরাষ্ট্রকে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলো বিএনপি

‘র’ এবং যুক্তরাষ্ট্রকে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিলো বিএনপি

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

ভারতের গোয়েন্দা সংস্থা ‘র’ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে গ্যাস বিক্রির মুচলেকা দিয়ে, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসেছিলো বলে আবারও মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার মাগুরার মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়ামে জনসভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী। জনসভায় অংশ নেবার আগে তিনি ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বক্তৃতায় শেখ হাসিনা বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার করে দেশের মানুষকে শোষণ করে। এমনকি ক্ষমতায় না থাকলেও, জনগণকে পেট্রোল বোমা মেরে নির্যাতন করে। সন্তানরা যেন বিপথে না যায় সেজন্য অভিভাবকদের আরো বেশি সতর্ক থাকতেও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

মাগুড়ায় প্রধানমন্ত্রীর উদ্বোধন করা ১৯টি প্রকল্পে ব্যয় হয়েছে ১৫০ কোটি ৩১ লাখ টাকা। প্রকল্পগুলো হচ্ছে, মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মাগুরা ২৫০-শয্যা হাসপাতাল, শ্রীপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, মহাম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, ফটকি নদীর উপর ১০০.১০ মিটার ব্রীজ নির্মাণ, কাটাখালী জিসি-ইছাখাদা আর এন্ড এইচ পর্যন্ত প্রায় ৯.৭১ কিলোমিটার সড়ক, ৩০.৫০ মিটার নতুন বাজার সেতু, ৩৫০ ঘনমিটার প্রতি ঘন্টা ক্ষমতা সম্পন্ন ভূগর্ভস্থ পানি শোধনাগার, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের প্রশাসনিক ভবন, বেলনগর এলাকায় হেচারীসহ আঞ্চলিক হাঁস প্রজনন খামার (তৃতীয় পর্যায়), আঞ্চলিক মসলা গবেষণা কেন্দ্রের জন্য আধুনিক প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, মাগুরা জেলা আওয়ামী লীগের কার্যালয়, ৫০-শয্যার শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০-শয্যায় উন্নীতকরণ প্রকল্প, মাগুরা টেক্সটাইল মিল পুনঃ উৎপাদন কার্যক্রম, শালিখা উপজেলার আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র এবং মাগুরা পলিটেকনিক ইনস্টিটিউট।