রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

শেয়ার করুন

Rajshahi medical college hospital_2
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরো ১৯ জন মারা গেছেন। সোমবার (৫ জুলাই) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে এ ১৯ জনের মৃত্যু হয়। তবে আগেরদিন সোমবার মারা যান ১৮ জন। এছাড়া গত জুন মাসের ৩০ দিনে মোট মৃতের সংখ্যা ছিল ৩৫৫ জন।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত এ ১৯ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৪ জন। আর বাকি ১৫ জনেরই মৃত্যু হয়েছে উপসর্গে। মৃতদের মধ্যে রাজশাহীরই ১০ জন। এছাড়া নওগাঁ ও নাটোরের দুজন করে চারজন। আর চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও জয়পুরহাটের রয়েছেন একজন করে ৫ জন। এদের মধ্যে ১৩ জন পুরুষ এবং ৬ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৭৬ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৩ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৮৯। এদের মধ্যে ১৯৭ জন করোনা আক্রান্ত রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা বেড়ে ৪৫৪ টিতে উন্নীত হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন ৪০৫ টি বেড থাকলেও এখন ৪৮৯ জন রোগীর বিপরীতে মোট বেড সংখ্যা ৪৫৪। চিকিৎসার পরিধি আরো বৃদ্ধির প্রক্রিয়া চলমান রয়েছে।