বান্দরবানে গুলিবিনিময়ে এক সেনা কর্মকর্তা ও ৩ সন্ত্রাসীসহ ৪ জন নিহত

বান্দরবানে গুলিবিনিময়ে এক সেনা কর্মকর্তা ও ৩ সন্ত্রাসীসহ ৪ জন নিহত

শেয়ার করুন

 

Bandarban army

মিনারুল হক, বান্দরবান।।

বান্দরবানে সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়ে সেনাবাহিনীর এক কর্মকর্তা ও তিন সন্ত্রাসী নিহত হয়েছে। গুলিবিদ্ধ হয় এক সৈনিক। ঘটনাটি ঘটেছে বুধবার রাত সাড়ে ১০ টার দিকে বান্দরবান রাঙ্গামাটি সীমান্তের রুমা উপজেলার বথি পাড়া এলাকায়।

এ ঘটনার পর সেখানে সন্ত্রাসীদের ধরতে অভিযান চালাচ্ছে সেনাবাহিনী । হতাহতদের উদ্ধার করে বান্দরবানের রুমা জোন সদরে নিয়ে আসা হয়েছে।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে একটি এসএমজি, ৩ টি দেশীয় অস্ত্র, ২৮০ রাউন্ড গুলি, সন্ত্রাসীদের ব্যবহৃত পোশাক সহ নানা সরঞ্জাম। নিহত তিনজনই জনসংহতি সমিতির সন্ত্রাসী দলের সদস্য বলে জানা গেছে। তাদের নাম পাওয়া যায়নি।

গুলিবিদ্ধ হয়ে নিহত সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসারের নাম হাবিবুর রহমান। আহত হয়েছেন সৈনিক মোঃ ফিরোজ। তাকে সেনাবাহিনীর হেলিকপ্টারে করে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

জানা গেছে রাতে রাইক্ষ্যং সেনাবাহিনীর ক্যাম্প থেকে একটি টহল দল বের হলে বোথি পাড়া এলাকায় পৌঁছলে সেখানে জনসংহতি সমিতির সন্তু গ্রুপের সন্ত্রাসীরা সেনাবাহিনীর টহল দলকে লক্ষ্য করে গুলি করে। এসময় উভয় পক্ষে গুলি বিনিময়ের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে নিহত হয় সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ হাবিবুর রহমান। এছাড়া সেনাবাহিনীর গুলিতে নিহত হয় তিন সন্ত্রাসী। পায়ে গুলি লেগে আহত হয় সৈনিক মোঃ ফিরোজ।

ঘটনার পর সেখানে সেনাবাহিনীর হেলিকপ্টার গিয়ে আহত সৈনিককে উদ্ধার করে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠিয়েছে। পরে ওই স্থান হতে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী তে ব্যবহৃত পোশাকসহ বিপুল সরঞ্জাম উদ্ধার করা হয়। বর্তমানে ওই এলাকায় সন্ত্রাসীদের ধরতে সেনাবাহিনীর বেশ কয়েকটি দল অভিযান শুরু করেছে বলে সেনা কর্মকর্তারা জানিয়েছেন।