বইমেলায় টিকার সনদ না থাকলে জরিমানা- ডিএমপি কমিশনার

বইমেলায় টিকার সনদ না থাকলে জরিমানা- ডিএমপি কমিশনার

শেয়ার করুন

DMP

নিজস্ব প্রতিবেদক।।

বইমেলায় স্বাস্থ্যবিধি না মানলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম। তিনি বলেন, ক্রেতা-বিক্রেতা সবাইকে মাস্ক পরতে হবে। এছাড়া বইমেলার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের টিকার সনদ না থাকলে জরিমানা করা হবে এবং মেলায় থাকতে দেওয়া হবে না।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বইমেলার প্রবেশপথে তামপাত্রা মাপার ব্যবস্থা থাকবে, মাস্ক ছাড়া কেউ প্রবেশ করতে পারবে না। স্টলের কর্মীরা টিকা দিয়েছেন মর্মে কার্ড রাখতে হবে, অন্যথায় তাদের দোকান থেকে জরিমানা করা হবে এবং মেলায় থাকতে দেওয়া হবে না।

স্বাস্থ্যবিধি প্রতিপালনে বাংলায় যেসব নির্দেশনা দেওয়া আছে সেগুলো পালনে আমরা সচেষ্ট থাকবো বলেও উল্লেখ করেন তিনি।

বইমেলার সার্বিক নিরাপত্তার বিষয়ে তিনি বলেন, মেলাকেন্দ্রিক নিরাপত্তার পাশাপাশি শহীদ মিনার কেন্দ্রিক ও শাহবাগ-নীলক্ষেত কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানের আশেপাশে তল্লাশি দল থাকবে, সন্দেহজন কিছু দেখলে তারা তল্লাশি করবেন। মূল মেলা প্রাঙ্গনে প্রবেশের আগে প্রতিটি প্রবেশপথে আর্চওয়ে, মেটাল ডিটেক্টর থাকবে। এছাড়া, কাউকে সন্দেহ হলে তাকে পৃথক কক্ষে নিয়ে তল্লাশি করা হবে।