পুলিশের এসিসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা

পুলিশের এসিসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা

শেয়ার করুন

CMM

নিজস্ব প্রতিবেদক।।

বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক সাফায়েত মাহবুব ফারাইজিকে হত্যার ঘটনায় বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার তয়াছের জাহানসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলাটি দায়ের করেন ফারাইজির মা শামিমুন নাহার।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইকে আগামী ৯ মার্চ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন বাড্ডা জোনের এসি তয়াছের জাহান, ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) মশিউর রহমান, ভুক্তভোগী সাফায়াতের বান্ধবী সুজানা তাবাসসুম সালাম, তাঁর সহযোগী আফতাব, শাখাওয়াত, আসওয়াদ, বাড়ির মালিক কামরুল হক ও বাড়ির ব্যবস্থাপক রিপন।

বাদীপক্ষের আইনজীবী জানান, সাফায়েত আমেরিকায় থাকতেন। তিনি সেখানকার নাগরিকত্বও পেয়েছিলেন। গত বছরের সেপ্টেম্বরে তিনি দেশে ফেরেন।

পরে বান্ধবী সুজানা তাঁর সঙ্গে দেখা করতে তাঁদের রামপুরার বাসায় আসতেন। অন্য বন্ধুরাও আসতেন। সবাই মিলে সাফায়েতের বাসায় নেশা করতেন। এসব তথ্য জানার পর সাফায়েতের মা শামিমুন নাহার সুজানাসহ অন্যদের বাসায় আসতে নিষেধ করেন। পরে সুজানাসহ অন্য আসামিরা সাফায়েতের মাকে মারধর করেন। ২৩ নভেম্বর শামিমুন ৯৯৯-এ ফোন দিলে পুলিশ বিষয়টি মীমাংসা করে দেয়।

মামলার আরজিতে দাবি করা হয়, গত বছরের ১০ ডিসেম্বর সাফায়েত তাঁর মাকে নিয়ে গুলশান গেলে সেদিন আসামিরা মারধর করেন। পরে চিকিৎসা নিয়ে বাসায় ফিরলে সেদিন বাড্ডা জোনের এসি তয়াছের সুজানাকে নিয়ে ভুক্তভোগীর বাসায় আসেন। সুজানার সঙ্গে সম্পর্ক অব্যাহত রাখতে চাপ দেন তয়াছের ও এসআই মশিউর।

বাদীপক্ষের আইনজীবী সারোয়ার দাবি করেন, গত বছরের ২৫ ডিসেম্বর সাফায়েত বাসা থেকে বের হন। রাত ১২টার দিকে বাসায় ফেরেন। তখন তাঁর সঙ্গে বান্ধবী সুজানাসহ অন্য আসামিরা ছিলেন।

সাফায়েতের মা সুজানাসহ অন্যদের বাসা থেকে বের হয়ে যেতে বলেন। তখন সাফায়েত সুজানাকে বাসায় পৌঁছে দেওয়ার জন্য বের হন। এরপর আর তিনি বাসায় ফেরেনি। ২৭ ডিসেম্বর ভাটারা থানা থেকে ফোন করে শামিমুন নাহারকে সাফায়েতের লাশ উদ্ধারের খবর জানানো হয়।

সারোয়ার আরও বলেন, ভাটারার যে বাসা থেকে সাফায়েতের লাশ উদ্ধার হয়, সেখানে যান বাদী শামিমুন নাহার। তখন বাড়ির মালিক কিংবা ব্যবস্থাপক কেউ তাঁকে ঢুকতে দেননি। থানায় মামলা করতে গেলেও এসি তয়াছের ও এসআই মশিউর হুমকি দেন।