পরিবহন ধর্মঘটে চরম জনদুর্ভোগে পড়েছে দেশ

পরিবহন ধর্মঘটে চরম জনদুর্ভোগে পড়েছে দেশ

শেয়ার করুন

16864777_10211108427258392_3228642517397106649_nনিজস্ব প্রতিবেদক :

পরিবহন ধর্মঘটে চরম জনদুর্ভোগে পড়েছে দেশ। শ্রমিকদের ডাকে ধর্মঘটের কারণে বুধবারও বন্ধ রয়েছে দূরপাল্লার সব যান চলাচল। ফলে, কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছেন সাধারণ যাত্রীরা।

দেশের বিভিন্ন জেলায় বাস চলাচল বন্ধের পাশাপাশি পণ‌্যবাহী যান চলাচলও বন্ধ রয়েছে। এক বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডের প্রতিবাদে, তার জেলা চুয়াডাঙ্গার পরিবহন শ্রমিকরা প্রথমে ধর্মঘট শুরু করেন। এরপর গত রোববার থেকে খুলনা অঞ্চলের ১০ জেলায় শুরু হয় ধর্মঘট। সোমবার সাভার সড়কে এক নারীর মৃত্যুর ঘটনায় এক ট্রাকচালকের মৃত্যুদণ্ডের রায় হলে, মঙ্গলবার থেকে সারাদেশে বাস চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা।

মন্ত্রী-এমপিসহ সরকারের উচ্চ পর্যায়ের আহ্বান-অনুরোধও আমলে নেননি তারা। সড়ক পরবিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন। তবে, শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি, নৌমন্ত্রী শাজাহান খান শ্রমিকদের পক্ষে পাল্টা-অবস্থান নিয়েছেন।

আইনের প্রতি শ্রমিকদের শ্রমিকরা বিভিন্ন এখন স্থানে যান চলাচলেও বাধা দিচ্ছেন। ফলে কার্যত অচল হয়ে পড়েছে দেশ, চরমদুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। কবে নাগাদ ধর্মঘটের অবসান ঘটবে, সে বিষয়েও কিছু বলতে রাজি নন পরিবহন মালিক ও শ্রমিক নেতারা।