দুই জঙ্গি নিহত, আরও জঙ্গি ভিতরে আছে, অভিযান চলছে

দুই জঙ্গি নিহত, আরও জঙ্গি ভিতরে আছে, অভিযান চলছে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযানে এখন পর্যন্ত দুই জঙ্গি নিহত হয়েছে। এখনও ভিতরে আরও জঙ্গি আছে। রোববার সন্ধ্যায় এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল ফখরুল আহসান। তিনি বলেন, অপারেশনটি ঝুঁকিপূর্ণ বিধায় সময় লাগছে।

ফখরুল বলেন, দুই জঙ্গিকে দৌড়াতে দেখে সেনাবাহিনীর কমান্ডোরা গুলি ছোড়ে। এতে দুইজনই লুটিয়ে পড়ে। পরে একজন নিজের শরীরে থাকা বোমারে বিস্ফোরণ ঘটায়। দুটি লাশ ভিতরে পরে থাকতে দেখা যায় বলে জানান তিনি।

ভিতরে এখনও এক বা একাধিক জঙ্গি আছে বলে তিনি নিশ্চিত করেছেন। আর নিহত দুইজনই পুরুষ। তবে ভিতরে মহিলা জঙ্গি আছে কিনা সে ব্যাপারে নিশ্চয়তা দিতে পারেননি তিনি।

গত বৃহস্পতিবার রাত তিনটা থেকে সিলেট মহানগরের দক্ষিণ সুরমার শিববাড়ি এলাকায় সন্দেহভাজন জঙ্গি আস্তানা ঘিরে রাখে পুলিশ ও র‌্যাব। পরে শনিবার  ‘অপারেশন টোয়াইলাইট’ নামে অভিযান শুরু করেছে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। শনিবার সকাল সাড়ে নয়টার পরই সেনাবাহিনীর নেতৃত্বে এই অভিযান শুরু হয়।

সেনাবাহিনীর একটি প্যারা-কমান্ডো দল শুক্রবার রাতেই সেখানে পৌঁছায়, সকালে সেখানে যোগ দেয় আরও একটি দল।  কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামও মধ্যরাতেই সেখানে পৌঁছান।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের সাঁজোয়া যান ও কয়েকটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। সকালেই ঘটনাস্থল থেকে সংবাদকর্মীসহ সবাইকে এক কিলোমিটার দূরে সরে যেতে বলা হয়। বন্ধ করে দেওয়া হয় বিদ্যুৎ ও গ্যাস সরবরাহ।

অভিযান শুরুর পর সেখানে গুলির শব্দ পাওয়া গেছে। সকাল থেকে সেখানে বৃষ্টি শুরু হয়েছে। সেই বৃষ্টির মধ্যেই অভিযান শুরু করে সেনাবাহিনী।

রোববার সকালে ওই বাড়ী থেকে ৭৮ জন নাগরিককে উদ্ধার করে সেনাবাহিনী।
এর মধ্যে শনিবার সন্ধ্যায় ওই বাসার একটু দুরে বোমা হামলায় দুই পুলিশসহ ৬ জন নিহত হয়েছে। তবে এই হামলার সঙ্গে ঘিরে রাখ জঙ্গিদের সম্পর্ক আছে কিনা সে ব্যাপারটি নিশ্চিত করতে পারেনি সেনাবাহিনী।