দলীয় কার্যালয়ে হান্নান শাহের শেষ জানাজা অনুষ্ঠিত

দলীয় কার্যালয়ে হান্নান শাহের শেষ জানাজা অনুষ্ঠিত

শেয়ার করুন

হান্নান শাহনিজস্ব প্রতিবেদক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ’র চতুর্থ জানাজা শেষে তার মরদেহ সিএমএইচের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে হিমঘরে রাখা হবে তাকে।

পরে দাফনের জন্য আগামীকাল শুক্রবার গাজীপুরে নেয়া হবে হান্নান শাহ’র মরদেহ। গাজীপুরের কাপাসিয়ায় পারিবারিক কবরস্থানে দাফন করা হবে তাঁকে। বৃহস্পতিবার জোহরের নামাজের পর রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হান্নান শাহ’র চতুর্থ জানাজা অনুষ্ঠিত হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির ড. খন্দকার মোশাররফ হোসেন ও তরিকুল ইসলামসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী জানাজায় অংশ নেন। এ সময় হান্নান শাহ’র কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় দলের চেয়ারপারসন ও বিএনপির পক্ষ থেকে।

এর আগে বেলা সোয়া ১১টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তৃতীয় জানাজায় বিএনপি নেতাদের পাশাপাশি সরকার দলীয় সংসদ সদস্যরাও অংশ নেন। তার আগে সকাল সাড়ে ১০টার দিকে মহাখালীর ডিওএইচএস মসজিদে হান্নান শাহ’র দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় তার পরিবারের সদস্যদের পাশাপাশি রাজনৈতিক ও কর্মক্ষেত্রের সহকর্মীরা অংশ নেন। গতকাল সন্ধ্যায় হান্নান শাহ’র মরদেহ দেশে পৌঁছলে রাত ১০টা নাগাদ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যান হান্নান শাহ’র ডিওএইচএসের বাসায়। সেখানে শোকাহত পরিবারের সদস্যদের সান্ত্বনা। দেন খালেদা জিয়া।