তিন দিনের সরকারি সফরে ভুটানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

তিন দিনের সরকারি সফরে ভুটানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

তিন দিনের সরকারি সফরে ভুটানে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ১১টা ৩৫ মিনিটে ভুটানের পারো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে তাকে স্বাগত জানান দেশটির প্রধানমন্ত্রী শেরিং টোবগে।

এ সময় ভুটান সরকারের কর্তা ব্যক্তিরা ও সেখানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জিষ্ণু রায় চৌধুরী উপস্থিত ছিলেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদানের পাশাপাশি ভুটানের ঐতিহ্যবাহী স্কার্ফ ও ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে বিশেষ ফ্লাইটে ভুটানের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী ও অটিজম ও নিওরো ডেভেলপমেন্ট ডিজঅর্ডার বিষয়ক জাতীয় উপদেষ্টা কমিটির চেয়ারপারসন সায়মা ওয়াজেদ হোসেন।

এ সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটানের রাজধানী থিম্পুতে ‘ইন্টারন্যাশনাল কনফারেন্স অন অটিজম বিষয়ক সম্মেলনে অংশ নিবেন। সন্ধ্যায় ভুটানের রাজা-রানীর সাথে সৌজন্য সাক্ষাৎ ও প্রধানমন্ত্রী শেরিং তোবগের সাথে বৈঠক করার কথা রয়েছে শেখ হাসিনার। এবারের সফরে বাংলাদেশের নৌরুট ব্যবহারসহ ৬টি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।