তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোনো সম্ভাবনা নাই- আইনমন্ত্রী

তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোনো সম্ভাবনা নাই- আইনমন্ত্রী

শেয়ার করুন

Law Minister

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোনো সম্ভাবনা নাই। সুপ্রিম কোর্ট এবং বাংলাদেশ সংসদও তত্ত্বাবধায়ক সরকারকে অবৈধ বলে দিয়েছেন।

তত্ত্বাবধায়ক সরকারের কথা বলে বিএনপি আন্দোলন করার চেষ্টা করলে আওয়ামী লীগের কর্মীরা তা ব্যর্থ করে দেবে।’ শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘যারা বিএনপির রাজনীতি করেন, যারা বিএনপিকে ক্ষমতায় দেখতে চান, কিন্তু বিএনপি করেন না- তারাও দাবি করেন আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করতে হবে। আমি নির্বাচন কমিশন আইন করেছি। আমার কাছে যেসব ড্রাফট দেওয়া হয়েছিল এগুলো আমি দেখে এগুলোর যথাযথ মর্যাদা দিয়ে সেগুলো যতটুকু নেওয়া যায়, সেগুলো আমি নির্বাচন কমিশন আইনে মধ্যে রেখেছি।

পরে সংসদ যখন বসেছে, সংসদে যখন এ আইন উত্থাপন হয়েছে তখন বাইশটি সংশোধনী নিয়ে এই আইনটা আমরা করেছি। এখনও বিএনপির দাবি তত্ত্বাবধায়ক সরকারের।’ তিনি আরও বলেন, ‘আমি পরিস্কারভাবে বলতে চাই, বাংলাদেশে তত্ত্বাবধায়ক সরকার হওয়ার কোনো সম্ভাবনা নাই।

সুপ্রিম কোর্ট এবং বাংলাদেশ সংসদও তত্ত্বাবধায়ক সরকারকে অবৈধ বলে দিয়েছেন। তাদের আরেকটা দাবি নির্বাচন কমিশন নিয়োগ আইনও হয়ে গেছে।

এখন এইসব বাকোয়াস কথাবার্তা বলে আন্দোলন করার চেষ্টা করলে আমার বিশ্বাস আওয়ামী লীগের প্রতিটি কর্মী ঘরে ঘরে দূর্গ গড়ে তুলে এই আন্দোলন করার চেষ্টা ব্যর্থ করে দেবে।’

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে আগামী ১২ মার্চ সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া, সেলিম ভূইয়া, মনির হোসেন বাবুল, সাবেক সভাপতি শেখ বোরহান উদ্দিন ও আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।