জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

শেয়ার করুন

2017-08-15_6_214977নিজস্ব প্রতিবেদক :

ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ছয়টায় সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্র ও সরকার প্রধানের এই শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শুরু হয়, বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতা।

এসময় সম্মিলিত সামরিক বাহিনীর একটি দল সশস্ত্র সালাম প্রদর্শন করা হয়। এরপর কোরআন তেলাওয়াতের মাধ্যমে ১৫ আগস্ট নিহতদের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পর যথাক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি এস কে সিনহা। পরে আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর বড় কন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকেও জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ধানমন্ডি ৩২ নম্বর সড়ক ছেড়ে যাবার পর সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রাঙ্গণ খুলে দেয়া হয়।

এসময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রের যাত্রা পথে বিএনপি চেয়ারপার্সনের ভুয়া জন্মদিন পালন একটি বড় বাধা।

কাদের আরও বলেন, বিএনপি যতদিন ১৫ আগস্টে এই ভুয়া জন্মদিন পালন করবে, ততদিন আওয়ামী লীগের সঙ্গে তাদের সংলাপের কোন সুযোগ নেই।