চট্টগ্রাম শাহ আমানত থেকে সোয়া ৯ কেজি সোনা উদ্ধার

চট্টগ্রাম শাহ আমানত থেকে সোয়া ৯ কেজি সোনা উদ্ধার

শেয়ার করুন

 

gold।। এটিএনটাইমস ডেস্ক ।।

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৮০ পিস স্বর্ণের বারসহ সিভিল অ্যাভিয়েশনের এক নিরাপত্তা কর্মীকে আটক করেছে শুল গোয়েন্দা চট্টগ্রাম। ওই নিরাপত্তা কর্মীর নাম মোহাম্মদ বেলাল উদ্দিন। তিনি সংস্থাটির এএসজি পদে কর্মরত। উদ্ধার করা সোনার বারের ওজন ৯ কেজি ২০০ গ্রাম। বাজারমূল্য আনুমানিক ৫ কোটি টাকা।

চট্টগ্রাম শুল্ক গোয়েন্দার উপ-পরিচালক সুলতান মাহমুদ জানান, সকালে আসা একটি ফ্লাইটে স্বর্ণের বারের চালান আসার খবর পেয়ে তারা এই কৌশলে ওই এলাকায় অবস্থান নেন। পরে সিভিল অ্যাভিয়েশন বিল্ডিংয়ের বাথরুমের পাশে দায়িত্বরত নিরাপত্তা কর্মী বেলালকে বের হতে দেখলে তাকে চ্যালেঞ্জ করেন শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা। বেলাল এসময় দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে ধাওয়া করে আটক করা হয়। তার কোমরের বেল্টে বাঁধা অবস্থায় স্বর্ণের বারগুলো পাওয়া যায়।

 শুল্ক গোয়েন্দাদের ধারণা, ১০ মিনিটের ব্যবধানে ওমান এয়ার এবং বাংলাদেশ বিমানের ২টি ফ্লাইট অবতরণ করে শাহ আমানত বিমানবন্দরে। সেখানকার কোনো যাত্রী এই চালান টয়লেটে রেখে এসেছিল। এ ঘটনায় পতেঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও সিভিল অ্যাভিয়েশনের পক্ষ থেকে বেলালকে সাময়িক বরখাস্ত বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার ফরহাদ হোসেন।