ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলীয় এলাকায়ও প্রবল বৃষ্টি

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে উপকূলীয় এলাকায়ও প্রবল বৃষ্টি

শেয়ার করুন

Jaoad

এটিএন টাইমস ডেস্ক।।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে সাতক্ষীরাসহ দেশের উপকূলীয় এলাকায় বিরূপ আবহাওয়া বিরাজ করছে। গতকাল থেকেই চলছে টানা বৃষ্টিপাত। ঝোড়ে বাতাসে ভেঙে গেছে অনেক গাছপালা। এসব এলাকার মানুষ আতঙ্কে আছে বেড়িবাঁধ ভাঙনের।

আবহাওয়া অফিসের কর্মকর্তারা জানিয়েছেন, ঘূর্ণিঝড় জাওয়াদ শক্তি হারিয়ে বঙ্গোপসাগরে নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে সাতক্ষীরা, বরিশাল, বরগুনা ও ঝালকাঠিসহ উপকূলীয় অঞ্চলে গতকাল দিনে থেমে থেমে বৃষ্টি হলেও সন্ধ্যার পর থেকে মাঝারি বৃষ্টি শুরু হয়।

আজ সোমবার সকাল থেকে একই ধরায় বৃষ্টি অব্যাহত রয়েছে। গতকাল সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত জেলায় ৩১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শ্যামনগর ও আশাশুনিতে বৃষ্টির সঙ্গে ঝোড়ো বাতাস বইছে। আজও এভাবে বৃষ্টি ও বাতাস থাকবে।

আগামীকাল মঙ্গলবার থেকে আবহাওয়া স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। উপকূলীয় অঞ্চলে ৩ নম্বর সতর্কসংকেত জারি রয়েছে। সুন্দরবনসংলগ্ন নদ-নদী থেকে জেলেদের নিরাপদে থাকতে বলা হয়েছে।

সাতক্ষীরার শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউপির চেয়ারম্যান ভবতোষ কুমার মণ্ডল বলেন, শনিবার থেকেই উপকূলীয় অঞ্চলে বৃষ্টি হচ্ছে। আর গতকাল রাত থেকে হালকা বাতাস বাইছে। নদ-নদীর পানি স্বাভাবিকের চেয়ে কিছুটা বেড়েছে। এ এলাকার মানুষ জরাজীর্ণ বেড়িবাঁধ নিয়ে আতঙ্কের মধ্যে আছে।