গুলশানের তিন ঘণ্টা আতঙ্কের পর জানা গেল চুরির ঘটনা

গুলশানের তিন ঘণ্টা আতঙ্কের পর জানা গেল চুরির ঘটনা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

কয়েক তরুণ ব্যাগ নিয়ে জোর করে গুলশানের একটি ভবনে প্রবেশ করেছে এমন খবরে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক সদস্য ভবনটি প্রায় তিন ঘণ্টা ঘিরে রাখার পর অবশেষে পুলিশ জানায় এটা একটি চুরির ঘটনা। সেখান থেকে কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে চুরি করা মোবাইল ফোন পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে গুলশান-১ নম্বর সেকশনের বীর উত্তর মীর শওকত আলী সড়কের ৫১ নম্বর বিল্ডিংয়ের এলজির শো রুমে কয়েক যুবক ব্যাগ নিয়ে জোর করে প্রবেশ করে। খবর পেয়ে পুলিশ র‌্যাব সোয়াদ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে যায় এবং ভবনটি ঘিরে ফেলে। এছাড়া পুলিশের সাঁজোয়া যান ও ফায়ার ব্রিগেডের গাড়ি চলে আসে। এর পর তিন ঘণ্টা ভবনটি ঘিরে রাখার পর তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির পর তারা জানায় এটি একটি চুরির ঘটনা। কয়েকটি ব্যাগ উদ্ধার করা হয়েছে। যার মধ্যে চুরি করা মোবাইল ফোন রয়েছে।

গুলশান হামলার ঘটনার মাথায় রেখে ব্যাপক প্রস্তুতি নিয়েছিল পুলিশ, র‌্যাব ও সোয়াট সদস্যরা। এতে চারিদিকে আতঙ্ক ছড়িয়ে পরে। এটাও সন্ত্রাসী হামলা মনে করে মানুষের মনে ভীতি ছড়ায়।

তল্লাশি শেষে অতিরিক্ত কমিশনার শেখ মুহম্মদ মারুফ হাসান সাংবাদিকদের বলেন, ভেতরে কাউকে পাওয়া যায়নি। কাউকে আটকও করা যায়নি।

তিনি বলেন আমরা দুটো ব্যাগ পেয়েছি। তারা চুরির উদ্দেশ্য নিয়ে এসেছিল বলে প্রাথমিকভাবে ধারণা করছি আমরা।’

পরে ব্যাগের ভিতর কি আছে জানার জন্য পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটকে খবর দেয়া হয়। তারা ব্যাগে পায় মোবাইল ফোন। এর পর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যারা সেখান থেকে চলে যেতে থাকে।