খুলনায় যত অভিযোগ তত সত্যতা নেই: ইসি

খুলনায় যত অভিযোগ তত সত্যতা নেই: ইসি

শেয়ার করুন

ec
নিজস্ব প্রতিবেদক :

যত অভিযোগ সংবাদ সম্মেলনে, লিখিত অভিযোগ তার তুলনায় নেই বললেই চলে। তারপরেও বিভিন্ন মাধ্যমে যেসব অভিযোগ এসেছে, সবগুলো খতিয়ে দেখে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে মাত্র ৪টি কেন্দ্রে অনিয়মের প্রমাণ পেয়েছে নির্বাচন কমিশন। দায়ীদের বিরুদ্ধে নেয়া হয়েছে ব্যবস্থা।

গত ১৫ মে খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট চলার সময়েই তিন কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করে দেওয়া হয়। পরে নির্বাচন কমিশনের একজন যুগ্ম সচিবের নেতৃত্বে তিন সদস্যের কমিটি এই কেন্দ্রগুলোর অনিয়ম তদন্ত করে দেখেন। তিন কেন্দ্রে দায়িত্বে থাকা আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর ৬৬ সদস্যের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

এই তিন কেন্দ্রের মধ্যে ইকবালনগর সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তাদের মারধর করা হয়। বাকী দুই কেন্দ্রে দায়িত্বে থাকা অন্তত ৩০ নির্বাচনী কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ইসি।

এছাড়া ইসির কাছে যেসব লিখিত অভিযোগ এসেছে, এবং গণমাধ্যমে যেসব অভিযোগ এর খবর পাওয়া গেছে সেগুলোর তদন্ত করে মাত্র একটি কেন্দ্রে অস্বাভাবিক ভোট পড়ার পেছনে অনিয়ম পেয়েছে তদন্ত দল। নির্বাচন কমিশন সচিব বলছেন, এই চার কেন্দ্রের বাইরে, যতগুলো অনিয়ম এর খবর এসেছে, সেগুলো তদন্ত করে ইসি, কোনো সত্যতা পায়নি।

তারপরেও বিভিন্ন রাজনৈতিক দল সংবাদ সম্মেলন করে খুলনা সিটি নির্বাচন নিয়ে ঢালাও অভিযোগ করেছেন। যা নির্বাচন কমিশনকে বিতর্কিত করার উদ্দেশ্যে বলে মনে করছে আওয়ামী লীগ।