এবার তারাবি নামাজ ঘরে পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

এবার তারাবি নামাজ ঘরে পড়ার আহ্বান প্রধানমন্ত্রীর

শেয়ার করুন

PM _3

 

করোনাভাইরাসের মহামারীর মধ্যে আসন্ন রমজানে মসজিদে না গিয়ে ঘরে বসেই তারাবি নামাজ পড়তে দেশের মুসলমানদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মসজিদে আপাতত জামাতে নামাজ না পড়ার বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন যেসব নির্দেশনা দিয়েছে, সেগুলোও মেনে চলতে বলেছেন তিনি।
করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার গণভবন থেকে ঢাকা বিভাগের, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, আপনারা দেখেছেন সৌদি আরবে পর্যন্ত মসজিদে নামাজ বা জমায়েত হওয়া বন্ধ করে দিয়েছেন। এমনকি তারাবির নামাজও সেখানে হবে না, সবাই ঘরে বসে পড়বে। খুব সীমিত আকারে হবে, তারা নিষেধ করে দিয়েছেন। ঠিক এমনিভাবে মসজিদ-মন্দির-গির্জাহ এমন কী ভ্যাটিকান সিটি থেকে শুরু করে সব জায়গায় কিন্তু এভাবে তারা সুরক্ষা নিশ্চিত করেছেন। যাতে নিজে সুরক্ষার পাশাপাশি অন্যকেও রাখতে পারে।
প্রধানমন্ত্রী বলেন, সামনে রোজা, রমজান মাসে আমদের পণ্য পরিবহন বা কোনো খাদ্যসামগ্রীর যাতে কোনো অসুবিধা না হয়, আমরা সে ব্যবস্থা নিয়েছি। সেই সঙ্গে যেহেতু সৌদি আরবেও হচ্ছে না, ইসলামিক ফাউন্ডেশন কতোগুলো নির্দেশনা দিয়েছেন, সেগুলো মেনে চলুন এবং ঘরে বসে তারাবি পড়েন। কেউ সংক্রামিত থাকলে অযথা মসজিদে গিয়ে অন্যকে সংক্রামিত করবেন না।
ধর্মীয় উপাসনালয়ের জমায়েত থেকে বড় আকারে করোনাভাইরাসের বিস্তার ঘটছে দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, ফ্রান্স ও ভারতে। দেশে দেশে লকডাউনের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালতের পাশাপাশি জনসমাগমের অন্যতম জায়গা ধর্মীয় উপাসনালয়গুলোও বন্ধ রাখা হয়েছে।