‘উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারও নৌকায় ভোট দিন’

‘উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারও নৌকায় ভোট দিন’

শেয়ার করুন

2017-02-26_8_139097নিজস্ব প্রতিবেদক :

উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে, আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে দেশসেবার সুযোগ দেয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকেলে, বগুড়ার আদমদিঘীর সান্তাহার স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ আহ্বান জানান। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার দেশের মানুষের মর্যাদা ও সম্মান ফিরিয়ে এনেছে। দেশে যেন জঙ্গিবাদের জায়গা না হয় সে জন্য সর্বস্তরের জনগণকে এক থাকার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘২০১৯ সালের মধ্যে যে নির্বাচন অনুুষ্ঠিত হবে, আপনারা যদি এই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে চান তাহলে সেই নির্বাচনে আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগের প্রতিনিধিদের নির্বাচিত করে দেবেন। যাতে করে আমরা পুনরায় আপনাদের সেবা করার সুযোগ পাই।’

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি ক্ষমতায় এলে দেশ আবারো পিছিয়ে যেতে পারে।  তিনি বলেন, ‘আমি শুধু এটুকুই বলবো, নৌকা যখন ক্ষমতায় আসে তখন বাংলাদেশের মানুষ কিছু পায়। আর ধানের শীষ যখন ক্ষমতায় আসে তখন ধানে চিটা ধরে যায় এবং দেশে খাদ্যাভাব দেখা দেয়। দেশে লুটপাট, দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ সৃষ্টি হয়।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শান্তাহারে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)’র সহযোগিতায় প্রায় ২৩২ কোটি ৭১ লাখ টাকা ব্যয়ে ২৫ হাজার মে.ট. খাদ্যশস্য ধারণ ক্ষমতা সম্পন্ন সম্পূর্ণ সৌরশক্তি চালিত ও শীতাতপ নিয়ন্ত্রিত একটি অত্যাধৃুনিক মাল্টিস্টোরিড ওয়্যারহাউজ (সাইলো) উদ্বোধন করেন। বিভিন্ন উন্নয়নকাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপনের জন্য তিনি বগুড়া পৌঁছেন।

এছাড়াও, প্রধানমন্ত্রী এদিন বগুড়ায় ২শ’ ৬৪ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত ১০টি প্রকল্পের উদ্বোধন করেন। প্রকল্পগুলো হচ্ছে- নন্দিগ্রাম উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন ও হলরুম; শাহজাহানপুর থানা ভবন, সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম ভবন, শাহজাহানপুর; শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম, সারিয়াকান্দি উপজেলার ১২টি আশ্রয়ন প্রকল্প, আদমদিঘী উপজেলায় সোলার প্যানেলযুক্ত পাতকুয়ার মাধ্যমে সেচ কার্যক্রম, জেলা পরিবার পরিকল্পনা অফিস ভবন এবং বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র।
প্রধানমন্ত্রী ৫২ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে নির্মিতব্য ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্থরও স্থাপন করেন। প্রকল্পগুলো হচ্ছে-সারিয়াকান্দি মহাসড়কে খৈলসাকুড়ি সেতু, বগুড়া-সারিয়াকান্দি মহাসড়কে জয়ভোগা সেতু, বগুড়া-সারিয়াকান্দি মহাসড়কে হাটফুলবাড়ী সেতু, কৃষিপণ্য বাজারজাতকরণে সোনাতলা উপজেলায় ১০ কি. মি. রাস্তা; কৃষিপণ্য বাজারজাতকরণে সারিয়াকান্দি উপজেলায় ১০ কি.মি রাস্তা, বগুড়া প্রেসক্লাব ভবন এবং সোনাতলা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম।