আশুলিয়া থানায় জাফরুল্লাহসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা

আশুলিয়া থানায় জাফরুল্লাহসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা

শেয়ার করুন

dr_jafrullah_to_khaleda_44526_1491929391নিজস্ব প্রতিবেদক :

এক কোটি টাকা চাঁদা দাবির  অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ডের সদস্য জাফরুল্লাহসহ মোট চারজনকে আসামি করে আরো একটি মামলা দায়ের করা হয়েছে আশুলিয়া থানায়।

মামলার অপর আসামীরা হলেন,গণস্বাস্থ্য কেন্দ্রের নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম শিশির,গণ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার দেলোয়ার হোসেন ও জমি বেচাকেনার মধ্যস্বত্বভোগী আওলাদ হোসেন।

জমি বিক্রিতে বাধ্য করার চেষ্টা এবং এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে মানিকগঞ্জের মোহাম্মদ আলী বাদী হয়ে আজ গভীর রাতে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন। জমিটি নিয়ে দীর্ঘদিন ধরেই বিরোধ চলে আসছিলো।

মামলার বাদীর অভিযোগ,পাথালিয়া মৌজার প্রায় চার একর ২৪ শতাংশ জমি তিনিসহ আরও দুজন ২০০৩ সালে কিনেছিলেন। ওই জমি কিনে নেওয়ার জন্য জাফরুল্লাহ ও তার লোকজন তাকে নানাভাবে তাকে ‘ভয়ভীতি‘ দেখিয়ে আসছিলেন।

“নাম মাত্র মূল্যে জমি বিক্রির জন্য তিনি ও তার শরিকদের চাপ দেওয়ার পাশাপাশি জীবননাশের হুমকি দেয়া হচ্ছিলো বলেও অভিযোগ করা হয়। গণস্বাস্থ্য কেন্দ্র তাদের জমি থেকে জোর করে প্রায় ৩০ লাখ টাকার মাটি কেটে নিয়ে গেছে। এ ধরনের অত্যাচারে তিনি এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়েন এবং বাইপাস সার্জারি করতে হয় বলেও অভিযোগে উল্লেখ করা হয়। এসব ঘটনায় সাভার ও আশুলিয়া থানায় একাধিক জিডি করা হয়।

এজাহারে বলা হয়,সর্বশেষ গত ১৪ অক্টোবর মোহাম্মদ আলী ও তার শরিক আনিছুর রহমান জমিতে থাকাবস্থায় জাফরুল্লাহর সহযোগী দেলোয়ার হোসেন (৫৭), সাইফুল ইসলাম শিশির (৫৫) এবং আওলাদ হোসেন (৪৮)সহ ৩/৪জন জমিতে ঢুকে জানায়, তারা জাফরুল্লাহ নির্দেশে এসেছে।

ওই জমি তাদের কাছে বিক্রির জন্য চাপ দেয়া হয়। সেই সঙ্গে বলে, এই জমি গণবিশ্ববিদ্যালয়ের জন্য পূর্বে না দেওয়ার কারণে তাদের অনেক ক্ষতি হয়েছে। এজন্য এক কোটি টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তারা হুমকি দেয় এবং জমির কাঁটাতারের বেষ্টনি, সাইনবোর্ড ও একটি গেইট ভাংচুর করে।

মামলার বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ওসি রিজাউল হক দিপু জানান,মামলা নম্বর ৪১। এ ব্যাপারে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওসি।