আলাদা অভিযানে ১১ ‘জঙ্গি’ নিহত

আলাদা অভিযানে ১১ ‘জঙ্গি’ নিহত

শেয়ার করুন

gazipur_attack_updateগাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের হারিনাল ও পাতারটেকে ও টাঙ্গাইলে আলাদা অভিযানে ঢাকা অঞ্চলের নব্য জেএমবি প্রধান আকাশসহ ১১ জন নিহত হয়েছে।

শনিবার সকালে একই সময় গাজীপুরের দুটি স্থানে ও জঙ্গি আস্তানায় র‌্যাব-পুলিশের অভিযান চালানো হয়। এর মধ্যে ভোরে হারিনালে র‌্যাবের অভিযানের পর বেলা পৌনে ১১টার দিকে নোয়াগাঁও আফারখোলা পাতারটেক এলাকার একটি দোতলা বাড়িতে অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

gazipur11111সেখানেই ৭ জঙ্গির সাথে আকাশ নিহত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।  অপরদিকে হারিনালে পশ্চিমপাড়া লেবুবাজার এলাকার আতাউর রহমান নামে আকে ব্যক্তির বাড়িতে অভিযানে নিহত হয় ২ জন।

র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান জানান নিহত ২ জনের নাম।  নিহতদের একজন রাশেদুল এবং অন‌্যজন তৌহিদুল ইসলাম।

তৌহিদ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, রাশেদ এবার এইচএসসি পাস করেছে। ওই বাড়ি থেকে একটি একে-২২ রাইফেল, একটি পিস্তল, রাইফেলের ৭০ রাউন্ড গুলি, কিছু বিস্ফোরক ও একটি ল্যাপটপ উদ্ধারের কথা জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

এছাড়া টাঙ্গাইলে র‌্যাবের শ্বাসরুদ্ধর অভিযানে ২ জঙ্গি নিহত হয়েছে। শনিবার শহরের কাগমারা গ্রামে মির্জাবাড়ি মাঠে আজাহার উদ্দিন মাস্টারের তিনতলা বাড়িতে এই অভিযান চালায় র‌্যাব।

র‌্যাব জানায়, কাগমারা মির্জাবাড়ির মাঠের পাশে আজাহার আলী মাষ্টারের বাড়িতে গত ২৭ সেপ্টেম্বর জঙ্গিরা বাসা ভাড়া নেয়। সারাদেশ ব্যাপী জঙ্গি অভিযান চলমান থাকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে ওই বাড়িতে জঙ্গি আস্তানায় তাদের কার্যক্রম চলছে।

বিষয়টি নিশ্চিত হয়ে সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাবের সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় জঙ্গিরা র‌্যাবের উদ্দেশ্যে গুলি চালায়। র‌্যাবও পাল্টা গুলি চালালে দুই জঙ্গি নিহত হয়।

বেলা চারটার দিকে টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে এ অভিযানের বিষয়ে সাংবাদিকদের অবগত করেন র‌্যাব ১২ এর কমান্ডার ও এডিশনাল ডিআইজি শাহাবুদ্দিন খান।

তিনি জানান, অভিযান শেষে বোমা বিশেষজ্ঞ টিমের সদস্যদের নিয়ে জঙ্গি আস্তানায় প্রবেশ করে দুই জঙ্গির লাশ ও বিপুল পরিমান দেশীয় অস্তশস্ত্র উদ্ধার করা হয়েছে। এসময় নগদ ৬৪ হাজার টাকা, ২টি ল্যাপটপ, ২টি পিস্তল ও ১০টি চাপাতি উদ্ধার করা হয়েছে।