আগামীকাল থেকে জেলায় জেলায় চলবে গণপরিবহন

আগামীকাল থেকে জেলায় জেলায় চলবে গণপরিবহন

শেয়ার করুন

Public Transport_2
করোনা মহামারির সংক্রমণ পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় শর্তসাপেক্ষে গণপরিবহন চলার অনুমতি দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় আগামীকাল থেকে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসন খালি রেখে জেলায় জেলায় চলবে গণপরিবহন।

বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপন থেকে এই তথ্য জানা গেছে।

দেশজুড়ে চলমান বিধিনিষেধের সময়সীমা বাড়ানোর ওই প্রজ্ঞাপনে বলা হয়, করোনা ভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় চলমান বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এই সময়ের মাঝে ট্রেন ও লঞ্চ চলাচল বন্ধ থাকবে। তবে আগামীকাল বৃহস্পতিবার (৬ মে) থেকে স্বাস্থ্যবিধি মানার শর্তে অর্ধেক আসন খালি রেখে জেলায় জেলায় গণপরিবহন চলবে। তবে আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকবে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ৫ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে চলাচলে বিধিনিষেধ বা লকডাউন ঘোষণা করে সরকার। যা ১২ এপ্রিল শেষ হওয়ার কথা থাকলেও ১৩ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়। তবে সে সময় সরকারি-বেসরকারি অফিস, শিল্পকারখানা, গণপরিবহন চালু ছিল। পরে দ্বিতীয় দফায় ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত আরও সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করে সরকার। এই সময়ে বন্ধ ছিল গণপরিবহন এবং দোকানপাট। এরপর পুনরায় ৫ মে পর্যন্ত বিধিনিষেধ বর্ধিত করা হলেও সর্বশেষ ঘোষণায় আগামী ১৬ মে পর্যন্ত তা বর্ধিত করা হয়েছে।