দৃষ্টি প্রতিবন্ধীদের সহায়তার ঘোষণা চিত্রনায়ক জলিলের

দৃষ্টি প্রতিবন্ধীদের সহায়তার ঘোষণা চিত্রনায়ক জলিলের

শেয়ার করুন

BITORKO (2)নিজস্ব প্রতিবেদক :

দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে আয়োজিত বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’ অনুষ্ঠানে অতিথি হিসেবে দেখা যাবে চিত্রনায়ক অনন্ত জলিলকে। অনুষ্ঠানটি শুক্রবার সকাল ১১টায় এটিএন বাংলায় প্রচারিত হবে। এটিএন বাংলা ও ডিবেট ফর ডেমোক্রেসি যৌথভাবে এই রিয়েলিটি শো আয়োজন করেছে।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করছে। এফডিসিতে ধারণ করা উক্ত রিয়েলিটি শোতে অতিথি হিসেবে বক্তব্য প্রদান করতে গিয়ে অনন্ত জলিল অশ্রুসিক্ত হয়ে পড়েন। দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন আপনার চোখের দৃষ্টি না থাকলেও জ্ঞান-বুদ্ধি-তীক্ষ্ণতা তা অনেক সাধারণ মানুষের মধ্যেও নেই।
অনুষ্ঠানের সঞ্চালক ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রতিযোগিতা অনুষ্ঠানের তার বক্তব্যে দৃষ্টি প্রতিবন্ধীদের নানা সুখ-দুঃখ, হাসি-কান্নার কথা তুলে ধরলে আবেগ-আপ্লুত হয়ে পড়েন অনন্ত জলিল।
তাৎক্ষনিকভাবে এই সমাজ হিতৈষী চিত্রনায়ক অনন্ত জলিল ৫জন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীকে তার প্রতিষ্ঠানে চাকুরী প্রদানের ঘোষণা দেন। একই সাথে তিনি দেশে প্রথমবারের মতো আয়োজিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে এই রিয়েলিটি শো এর সার্বিক কার্যক্রম পরিচালনার জন্য আর্থিক অনুদানের ঘোষণা করেন।
BITORKO (1)
এফডিসিতে উক্ত অনুষ্ঠানে উপস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিকেরও বেশী দৃষ্টি প্রতিবন্ধী ছাত্র-ছাত্রী অনন্ত জলিলের এসব ঘোষণায় উল্লাসে ফেটে পড়েন। দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের এই বিতর্ক প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ইডেন মহিলা কলেজ, পাবনার শহীদ বুলবুল কলেজসহ দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দৃষ্টি প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। ধারাবাহিকভাবে প্রতি শুক্রবার এটিএন বাংলায় এই অনুষ্ঠানটি প্রচারিত হবে।