আকস্মিক অবসরে মাশরাফি

আকস্মিক অবসরে মাশরাফি

শেয়ার করুন

253256এটিএন টাইমস ডেস্ক:

কোন গুঞ্জন কিংবা ইঙ্গিত নয়। আকস্মিক অবসরের ঘোষণা মাশরাফির কাছ থেকে। শ্রীলংকার বিপক্ষে ২ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে ক্রিকেটের ছোট সংস্করণ থেকে সরে দাঁড়াচ্ছেন নেবেন বাংলাদেশ অধিনায়ক।

শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের একাদশ কেমন হবে অথবা ম্যাচের ফলাফল কি হবে? এসব নিয়ে ক্রিকেটপ্রেমীরা যখন তর্কে ব্যস্ত, তখন গণমাধ্যমে মাশরাফির অবসরের খবরে জন্ম নানা প্রশ্নের। ধোয়াশাময় এই পরিস্থিতি পরিস্কার হয়ে যায় টসের পরই।

mash 1আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অসবরের ঘোষণা আসে মাশরাফির মুখ থেকেই। মাশরাফির অবসরে হতাবাক যেমন ভক্তরা, তেমনি কেঁদেছে গোমড়া মুখে থাকা কলম্বোর আকাশও। এ যেন মাশরাফির বিরহে প্রকৃতিরও বিলাপ।

১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৩ টি-টোয়েন্টি খেলেছেন মাশরাফি। ২০১২ সালে বেলফাষ্টে আয়ারল্যান্ডের বিপক্ষে ১৯ রানে ৪ উইকেট মাশরাফির সেরা বোলিং ফিগার। ২০১৪ সালে অধিনায়কের দায়িত্ব নেন।

টি-টোয়েন্টি থেকে অবসরে গেলেও, ওয়ানডে খেলবেন মাশরাফি।জুনে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন বাংলাদেশ অধিনায়ক, আগে থেকেই রয়েছে এমন গুঞ্জন।

টি-টোয়েন্টি থেকে মাশরাফির অবসরের প্রক্রিয়া কি স্বভাবিক ছিলো? না কি দলের সঙ্গে কোন সিদ্ধান্তে বনিবনা না হওয়ায় এরকম করেছেন তিনি। সেটা বাংলাদেশ অধিনায়ক আর ক্রিকেট বোর্ডেরই ভালো জানা।