ভাগ্যবঞ্চিতদের নিয়ে মিরাজের অন্যরকম ঈদ

ভাগ্যবঞ্চিতদের নিয়ে মিরাজের অন্যরকম ঈদ

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ঈদের ছুটিতে সবাই যখন প্রিয়জনদের নিয়ে মাতোয়ারা, তখন মেহেদি হাসান মিরাজের চিন্তা ভাগ্যবঞ্চিতদের নিয়ে। দরিদ্র শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠা করছেন কারিগরি স্কুল, সাথে উপহার দিচ্ছেন করেছেন ঈদের পোশাক। নিজ শহর খুলনাতে এটিএন নিউজের সাথে একান্ত আলাপকালে নিজের ভাবনার কথা জানান মিরাজ।

কর্তব্যপরায়ণতা, দায়িত্বশীলতা, দায়বদ্ধতা- শব্দগুলো যখন নীতিবাক্যের মানদণ্ডে বন্দি, তখন তার জীবন্ত উদাহরণ একজন মেহেদি হাসান মিরাজ। নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা ছেলেটি ঠিকই  জানে, দরিদ্রের কাছে ঈদ বিলাসিতা মাত্র। তাই একটু চেষ্টা করেছেন, ঈদে নিজের ক্লাবের ক্ষুদে ক্রিকেটারদের মুখে হাসি ফোটাতে। তাদের উপহার দিয়েছেন নতুন পোশাক।

নিজের অভিষেকেই যেমন বুঝিয়ে দিয়েছিলেন, কতটা পক্ক ব্যাটসম্যানদের মন পড়তে, তেমনি মাত্র ২০ ছুইছুই বয়সেই বুঝে গেছেন দেশ গঠনে নিজের দায়িত্ব। আপন শহরে প্রতিষ্ঠা করছেন কারিগরি স্কুল। তরুণরাই সমাজের প্রাণশক্তি, তা জানেন মিরাজ। তাদের উদ্যোগ আর পরিশ্রমেই গড়ে তোলা সম্ভব এক নতুন বাংলাদেশ। সেজন্য সর্বস্তরের মানুষকে এগিগে আসার আহ্বান মেহেদি হাসানের।

শহরের অলি-গলিতে যখন, সমাজ গঠনের শ্লোগান দিয়ে সর্বস্ব লুটে নিতে ব্যস্ত কেউ কেউ, তখন সেই স্রোতের বিপরীতে অবিচল, মেহেদি মিরাজ । দেশের সকল তরুণ যদি হয়ে ওঠেন মেহেদি হাসান, তাহলেই গড়ে তোলা সম্ভব সত্যিকারের বাংলাদেশ।

এবার ঈদে বাড়ি ফিরতি মানুষের কাছ থেকে আমরা জানতে চেয়েছি নিজের গ্রাম বা এলাকার জন্য কি করেন তারা। নাকি এ নিছকই বাড়ি ফেরা। এ প্রশ্ন না করেও মিরাজের উত্তর জানা হয়ে গেছে আমাদের। এটিএন নিউজের পক্ষ থেকে অবিরল অভিনন্দন আর শুভকামনা এই তারকাকে।