১৫ নভেম্বর চালু হচ্ছে ট্যুরিস্ট ভিসা-ভারতীয় হাইকমিশনার

১৫ নভেম্বর চালু হচ্ছে ট্যুরিস্ট ভিসা-ভারতীয় হাইকমিশনার

শেয়ার করুন

India visa

।। ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ।।
করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় দীর্ঘ দিন বন্ধ থাকার পর আগামী ১৫ নভেম্বর থেকে বাংলাদেশিদের জন্য ভারতীয় ট্যুরিস্ট ভিসা চালু হচ্ছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। মঙ্গলবার (০৯ নভেম্বর) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত যাওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

হাইকমিশনার বলেন, ১৫ নভেম্বর থেকে আমরা ট্যুরিস্ট ভিসা চালু করা হবে। এখন ১২০ দিন মেয়াদের সিঙ্গেল এন্ট্রি ভিসা দেওয়া হবে। এ ভিসায় সর্বোচ্চ ৩০ দিন ভারতে অবস্থান করা যাবে এবং শুধু আকাশ পথের জন্য। কারণ এখনও সব জায়গায় করোনার ভয় আছে। সড়ক ও রেলপথে ভারত ভ্রমণের জন্যও ট্যুরিস্ট ভিসা দ্রুত চালু করা হবে।

দোরাইস্বামী আরো বলেন, ভারত ও বাংলাদেশ বন্ধুপ্রতিম দেশ। দুই দেশের সম্পর্ক যে কোন সময়ের চেয়ে অনেক ভাল।
আখাউড়া আগরতলা রেললাইনের কাজ বন্ধ থাকার বিষয়ে হাই কমিশনার বলেছেন, অর্থ পরিশোধ জটিলতায় এই মুহূর্তে কাজ বন্ধ থাকলে কম সময়ের মধ্যেই কাজ আবার শুরু হবে। আখাউড়া ইমিগ্রেশন ভবন নির্মাণে বিএসএফের বাঁধা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে হাই কমিশনার বলেন, দুই দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে আলোচনা হচ্ছে। সিমান্তের কাটাতারসহ আরো কিছু বিষয়ে শিগগির ভাল সিদ্ধান্ত আসবে বলে আশা রাখি।
আখাউড়া চেকপোষ্টে ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম দোরাইস্বামীকে অভ্যর্থনা জানান আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার রুমানা আক্তার ও আখাউড়া থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান।