শেষ পর্যন্ত ড্র হলো উত্তেজনায় ঠাসা এল ক্লাসিকো

শেষ পর্যন্ত ড্র হলো উত্তেজনায় ঠাসা এল ক্লাসিকো

শেয়ার করুন

real-barcelona-470x291

সাইফুল ইসলাম রিয়াদ:

লা লিগায় এল ক্লাসিকোতে হয়েছে পয়েন্ট ভাগাভাগি। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা ম্যাচ হয়ে ২-২ গোলে ড্র। এ ম্যাচের মধ্যে দিয়েই ক্যারিয়ারের শেষ এল ক্লাসিকোর স্বাদ নিলেন বার্সেলোনার ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার আদ্রেস ইনিয়েস্তা।

এটা কোন লিগ শিরোপা, বা চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জয়ের উল্লাস নয়। এল ক্লাসিকোর ম্যাচ পরবর্তী মুহূর্ত এটি। তবে কী চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে বড় ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা? তাও না। রিয়াল-বার্সা ম্যাচে পয়েন্ট হয়েছে ভাগাভাগি। তারপরও উৎসব মুখর রিয়াল-বার্সা শিবির।

বন্ধুর বিদায় স্বরনীয় করে রাখতেই বার্সা তারকাদের এই প্রচেষ্টা। বার্সেলোনার জার্সিতে শেষ ম্যাচ না হলেও, হাজার বছরের ঐতিহ্যবাহী এলক্লাসিকোতে আর কখনই মাঠে নামতে পারবেন না বার্সার ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা।

উৎফুল্ল বার্সার শুরুটাও ছিল দেখার মতো। নিজেদের মাঠে, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ শুরুতেই হোঁচট খায়। সার্জিও রবার্তোর পাসে ১০ মিনিটেই স্কোরলাইন ১-০ করেন লুইস সুয়ারেজ। গোল শোধে খুব বেশি সময় লাগেনি গ্যালাক্টিকোদের। মাদ্রিদের মহা তারাকে, রোনালদো ১৪ মিনিটেই ম্যাচে সমতায় ফেরান।

৪৫ মিনিটে সার্জিও রবার্তো লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় বার্সেলোনা। যদিও বিরতী থেকে ফিরে লিড নিতে কালক্ষেপন করেনি কাতালানরা। ৫২ মিনিটে একক প্রচেষ্টায় দলকে উল্লাসে ভাসান লিওনেল মেসি।

মাঠে থেকে রোনালদোকে তুলে নেয়া হলেও, গোল শোধ করেতে কষ্ট হয়নি করিম বেনজামাদের। ৭২ মিনিটে গ্যারেথ বেলের জোরালো শটে, এক পয়েন্ট করে ভাগাভাগি করে রিয়াল মাদ্রিদ। লিগ শেষ হলেই শিরোপা উঠবে বার্সার ঘরে। তরে ম্যাচে উত্তেজনা টইটুম্বর। এজণ্য এরই নাম এল ক্লাসিকো।