রিয়াল-ম্যানসিটির জয়ের দিনে ড্র করেছে লিভারপুল

রিয়াল-ম্যানসিটির জয়ের দিনে ড্র করেছে লিভারপুল

শেয়ার করুন

real winডেস্ক রিপোর্ট:

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে সাইপ্রাসের ক্লাব অ্যাপোয়েলকে ৩-০ গোলে হারিয়েছে তারা। অন্যান্য ম্যাচে ফেইনুর্ডকে ৪-০ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি এবং সেভিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল।

সময়টা ভালো যাচ্ছিল না স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের। দুর্দান্ত এক মৌসুম কাটালেও স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে টানা দুই ম্যাচে ড্র। তাছাড়া নিষেধাজ্ঞার খড়গ পড়েছে দলের সেরা তিন খেলোয়াড় রোনালদো. রামোস এবং মার্সেলোর ওপর। তাই সবমিলিয়ে চ্যাম্পিয়নদের শুরুর জয়টা ছিল বেশ গুরুত্বপূর্ণ।

সান্তিয়াগো বার্নাব্যুতে অবশ্য শুরু থেকেই ম্যাচের লাগাম ছিল রিয়ালের হাতে। পুচকে অ্যাপোয়েলের গোলমুখে আক্রমন চালায় একের পর এক। ১২ মিনিটেই প্রথম এগিয়ে যায় স্বাগতিক রিয়াল মাদ্রিদ। গ্যারেথ বেলের পাস থেকে গোল করে এগিয়ে নেন ক্রিশ্চিয়ানো রোনলদো। জবাব দেন সমালোচকদের। এরপর আরো কিছু সুযোগ পেলেও সিআর সেভেন তা কাজে লাগাতে পারেননি।
liverpool-sevilla-1
দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যেতে পারত রিয়াল। কিন্তু বল রোনালদো নেয়া শট গোল লাইন অতিক্রম করলেও সবুজ সংকেত দেননি রেফারি। এর পরই অবশ্য পেনাল্টি থেকে গোল করে দ্বিতীয়বারের মত লিড এনে দেন রোনালদো। ডিবক্সের মধ্যে অ্যাপোয়েলের রবার্তো ল্যাগোর হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফরি।

৬১ মিনিটে রামোসের গোলে তিন গোলের লিড পায় লস ব্লাঙ্কোসরা। এরপর আরো সুযোগ পেলেও তা আর গোলে পরিনত করতে পারেননি রোনালদো-বেলরা। ফলে তিন গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয় বর্তমান চ্যাম্পিয়নদের।

এদিকে, আরেক ম্যাচে ডাচ ক্লাব ফেইনুর্ডকে ৪-০ গোলে হারিয়ে দারুন সূচণা করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।