রাজধানীর বিভিন্ন এলাকায় পানির তীব্র সংকট

রাজধানীর বিভিন্ন এলাকায় পানির তীব্র সংকট

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

বর্ষা মৌসুম শুরু হতে চললেও এখনো রাজধানীর বিভিন্ন এলাকায় পানির তীব্র সংকট। বিশুদ্ধ পানির অভাবে ব্যহত হচ্ছে প্রতিদিনের কার্যক্রম। আর রমজানে ইফতারি-সেহরি ঠিকমত করতে না পারায় প্রচন্ড ক্ষোভ এসব এলাকার বাসিন্দাদের।

রাজধানীর মুগদায় পাম্পের সামনে বিশুদ্ধ পানি সংগ্রহের এই ভিড় সারা বছরের । ইফতারির আগে ভিড় বেড়ে যায় কয়েকগুন। কারণ, বুড়িগঙ্গার পানি শোধন করে যে পানি সরবরাহ করা হয়, তা ফোটানোর পরও খাওয়ার অযোগ্য।

মুগদার মানুষ দুষিত পানি পেলেও রাজধানীর অন্যতম গুরুত্বপূর্ন কাকরাইলের হোটেল রাজমনি ঈসাখাঁ হোটেলের পিছন থেকে প্রধান সড়কের কোন লাইনে পানি নেই প্রায় তিন মাস ধরে। ফলে এই গরমে চরম দুর্ভোগ পোহাচ্ছে প্রায় দেড় হাজারেরও বেশি পরিবার।

স্থানীয়দের অভিযোগ, ওয়াসার এক গাড়ি পানির দাম ৫শ টাকা হলে অসাধু কর্মকর্তারা তা নিচ্ছেন এক হাজার থেকে ১২শ। তবে এ বিষয়ে মডস জোন- ৬ এর নিবার্হী প্রকৌশলীর সঙ্গে কথা বলতে চাইলে তিনি জানান উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কথা বলা যাবে না।

অসময়ে রাস্তা খোঁড়াখুঁড়িতে কোথাও পানি সরবরাহ বন্ধ থাকছে, কোথাও পাম্প নস্ট। আবার কোথাও কোথাও সররাহের তুলনায় চাহিদা অনেক বেশি। সেই সঙ্গে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে ওয়াসার অসাধু কর্মকর্তার অবৈধ হিসাব-নিকাশ তো আছেই।

পানির তীব্র সমস্যা রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটি, আদাবর শেখেরটেক, বাবর রোড, মিরপুরের বড়বাগ, ১২ নম্বর সেক্টরের ই- ব্লকের ৭ ও ৮ নম্বর সড়ক এবং উত্তরা ১৩ নম্বর সেক্টরসহ রাজধানীর আরো কয়েকটি এলাকায়। এসব বিষয়ে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাসকিন এ খানের সঙ্গে দু দফা যোগাযোগ করা হলে জানান, তিনি অসুস্থ।