বরিশালে সেই ইউএনও – ওসি’র বিরুদ্ধে দু’টি মামলার আবেদন

বরিশালে সেই ইউএনও – ওসি’র বিরুদ্ধে দু’টি মামলার আবেদন

শেয়ার করুন
uno-photo
বরিশাল সদর ইউএনও মুনিবুর রহমান

হামলা ও সংঘর্ষের ঘটনায় বরিশাল সদর ইউএনও মুনিবুর রহমানের বিরুদ্ধে এবার আদালতে দু’টি মামলার আবেদন করা হয়েছে। সকালে বরিশাল সিটি করপোরেশনের প্যানেল মেয়র অ্যাডভোকেট রফিকুল ইসলাম ও রাজস্ব কর্মকর্তা বাবুল হালদার বাদী হয়ে মামলার দু’টির আবেদন করেন।

মামলার আবেদনে ইউএনও ছাড়াও ১৮ আগস্ট রাতে তার বাসভবনে দায়িত্বরত আনসার সদস্যসহ ৪০-৫০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

আবেদন গ্রহণ করে বিকেলে শুনানির সময় নির্ধারণ করেছেন অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।

বাদী পক্ষের আইনজীবী কাইয়ুম খান কায়সার জানান, আবেদনের শুনানি শেষে বিজ্ঞ বিচারক মাসুম বিল্লাহ সিদ্ধান্ত ঘোষণার জন্য রেখেছেন। তিনি সিদ্ধান্ত দেওয়ার পর জানা যাবে যে মামলাটি গ্রহণ না কি খারিজ করা হলো।

গত বুধবার রাতে উপজেলা পরিষদ চত্বরে ব্যানার খোলাকে কেন্দ্র করে নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার অভিযোগ এনে সিটি করপোরেশন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের উপর গুলি ছোড়ে আনসার সদস্যরা। এই ঘটনায় মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ ৩০ জন আহত হন। পরে সিটি কর্পোরেশনের কর্মী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা বিক্ষুদ্ধ হলে পুলিশের সংগে সংঘর্ষ হয়। এই ঘটনায় পুলিশ এবং ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে পৃথক দু’টি মামলা দায়ের করেন। দুই মামলায় মেয়র সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়।

এখন পর্যন্ত বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ সাইয়েদ আহম্মেদ মান্না, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহামুদ বাবু, বরিশাল জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আহমেদ শাহরিয়ার ও বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সভাপতি মমিন উদ্দিন কালুসহ ২১ জনকে গ্রেফতার করা হয়েছে।