প্রধান বিচারপতির দুই রকম বক্তব্য: তৈরি হচ্ছে নানান প্রশ্ন!

প্রধান বিচারপতির দুই রকম বক্তব্য: তৈরি হচ্ছে নানান প্রশ্ন!

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

দুর্নীতি ঢাকতেই প্রধান বিচারপতি অসুস্থতা নিয়ে দুই রকম বক্তব্য দিয়ে বিতর্ক তৈরি করেছেন বলে মনে করছেন হাইকোর্টের সাবেক বিচারপতি সৈয়দ আমিরুল ইসলাম। আর জেষ্ঠ্য আইনজীবী মওদুদ আহমেদ বলছেন, সরকারে চাপ থাকা সত্ত্বেও শুক্রবার সত্য প্রকাশ করেছেন বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বিষয়টি নিয়ে পাল্টাপাল্টি বক্তব্য দিচ্ছেন সুপ্রিমকোর্ট বারের নেতারাও।

দেশ ছেড়ে যাবার আগে বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলে গেলেন তিনি অসুস্থ না! অথচ এই অসুস্থতার কথা বলেই ২ অক্টোবর থেকে তাঁর ছুটি নেয়া। তাহলে কি আগের চিঠিতে অসত্য তথ্যে সই করেছিলেন প্রধান বিচারপতি? তবে, বিএনপিপন্থী আইনজীবীরা বলছেন, সরকারের চাপে ছুটিতে যাওয়া প্রধান বিচারপতি দেশ ছাড়ার আগে সাহসের পরিচয় দিয়েছেন।

শনিবার সকালে সুপ্রিমকোর্ট বার এসোসিয়েশন মিলনায়তনে সংবাদ সম্মেলনেও দাবী করা হয়, ০২ অক্টোবরের চিঠিটি চাপে পড়ে লিখেছিলেন প্রধান বিচারপতি। প্রশ্ন ওঠে, তাহলে চাপের কাছে নতি স্বীকার করায় প্রধান বিচাপতির শপথ কি ভঙ্গ হয়?

এদিকে, বিএনপিপন্থী আইনজীবীদের পর বারের সরকারপন্থী আইনজীবীরা সংবাদকর্মীদের সঙ্গে কথা বলতে আসেন। কিন্তু বিএনপিপ্ন্থী আইনজীবীরা তাঁদের কথা বলতে না দিলে শুরু হয় তুমুল হট্টগোল। পরে বাইরে এসে সরকারপন্থী আইনজীবীদের পক্ষ থেকে দাবী করা হয়, প্রধান বিচারপতি চাইলেই ছুটি ভোগ করতে পারেন; এবং ঘটেছে সেটাই।