ঝিনাইদহে ‘অপারেশন সাটল স্প্লিটে’র সমাপ্তি ঘোষণা

ঝিনাইদহে ‘অপারেশন সাটল স্প্লিটে’র সমাপ্তি ঘোষণা

শেয়ার করুন

নিজাম জোয়ারদার বাবলু, ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের লেবুতলায় শরাফত মন্ডরের বাড়ীর জঙ্গি আস্তানায় ‘অপারেশন সাটল স্প্লিট’ শেষ হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ অভিযান শেষে এক প্রেস ব্রিফিংয়ে এই ঘোষণা দেন।

তিনি জানান, লেবুতলায় ওই বাড়িতে একটি পিস্তল, আটটি বোমা ও তিন রাউন্ড গুলি পাওয়া গেছে। বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। তিনি আরও জানান, এই আস্তানায় বেশ কিছু ইলেক্ট্রনিক ডিভাইস পাওয়া গেছে যেগুলো দিয়ে শক্তিশালী বোমা তৈরি করা যেতো।

ডিআইজি বলেন এই জঙ্গি আস্তানা থেকে আটক বাড়ির মালিকের ছোট ছেলে শামীম অত্রাঞ্চলের নব্যজেএমবির সমন্বয়কারী হিসেবে কাজ করতেন।

গ্রামটি এখনও পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা অবস্থান করছে। স্থানীয় লোকজন বাড়িটিতে ফিরতে শুরু করেছে।

এর আগে ঝিনাইদহের মহেশপুর উপজেলায় কুমড়াবাড়ীয়া ইউনিয়নের বজরাপুর এলাকার জঙ্গি আস্তানায় ‘অপারেশন সাটল স্প্লিট’ এর প্রথম অংশ শেষ হয় রোববার রাতে। ওই অভিযানে ২ জন নিহত হন। গ্রেপ্তার হন ৩ জন।

সোমবার সকালে লেবুতলা এই অভিযানের দ্বিতীয় অংশ শুরু হয়। সকাল সাড়ে ১০টা থেকে এই অভিযান শুরু হয়। বেলা সাড়ে ১২টার দিকে অভিযান সমাপ্ত হয়।

অভিযানে খুলনা রেঞ্জের ডিআইজি দিদার আহমেদ, এডিশনাল ডিআইজি হাবিবুর রহমান, ঝিনাইদহ পুলিশ সুপারা মিজানুর রহমান নেতৃত্ব দেন। অভিযানে কাউন্টার টেরোরিজম ইউনিট, বোম ডিসপোজাল ইউনিট ও জেলা পুলিশ অংশ নিয়েছে। এ ছাড়া কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি মান্নান, এডিসি সাইফুল ও বোম ডিসপোজাল ইউনিটের প্রধান আবুল বাশার উপস্থিত ছিলেন।